Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

Highlights নোট বাতিল ইস্যুতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘোষণাগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

দেশবাসীকে প্রবল আগ্রহের মধ্যে রেখে নোট বাতিলের ৫০ দিন পরে এদিন ইংরেজি নববর্ষের প্রাক্কালে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন তিনি। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘোষণাগুলি জেনে নিন একনজরে। [নোট বাতিলের ৫০ দিন পর যে যে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী]

Highlights নোট বাতিল ইস্যুতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা এগুলি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা একনজরে

  • যে ব্যবসায়ী বছরে ২ কোটি টাকা পর্যন্ত ব্যবসা করেন তাদের করের হার অনেকটা কমিয়ে দিয়েছে কেন্দ্র সরকার।
  • সিনিয়র সিটিজেনের জন্য সরকার নতুন প্রকল্প চালু করতে চলেছে। সাড়ে ৭ লক্ষের উপরে ১০ বছরের বেশি জমাতে ৮ শতাংশ সুদের হার নিশ্চিত।
  • গর্ভবতী মহিলাদের হাসপাতালে ভর্তি, ডেলিভারি ও পুষ্টিকরণ সহ নানা খাতে সরকার ৬ হাজার টাকা করে সাহায্য করবে। এই টাকা হবু মায়ের অ্যাকাউন্টে পৌঁছে দেওয়া হবে।
  • ছোটব্যবসায়ীর জন্য ক্রেডিট গ্যারান্টি ১ কোটি থেকে বাড়িয়ে ২ কোটি টাকা করা হল। কিষাণ ক্রেডিচ কার্ডকে রুপে কার্ডে বদল করা হবে। এর ফলে যেকোনও জায়গা থেকে কৃষকেরা কেনাবেচা করতে পারবে।
  • প্রধানমন্ত্রী আবাস যোজনা মোতাবেক গরিব ও মধ্যবিত্তদের দুটি নতুন প্রকল্প চালু করছে সরকার। গ্রামে ঘর তৈরিতে বা বাড়ি বানাতে ২ লক্ষ টাকার গৃহঋণে ৩ শতাংশ হারে সুদে ছাড় দেবে সরকার। ৯ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণে ৪ শতাংশ ও ১২ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণে ৩ শতাংশ পর্যন্ত সুদের হারে ছাড় দেবে কেন্দ্র।
English summary
Key points of Narendra Modi speech on Demonetisation related issue
Please Wait while comments are loading...