Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিশুটিকে সারা জীবনের জন্য বিমানে চড়ার ফ্রি পাশ জেট ওয়ারওয়েজের। কিন্তু কেন এই সিদ্ধান্ত?

  • Published:
  • By: 
    Dibyendu Saha
Subscribe to Oneindia News

এমনটাও হতে পারে। শিশুর জন্ম ৩৫০০০ ফুট ওপরে। ঘটনাটি ঘটেছে জেট ওয়ারওয়েজের দাম্মাম-কোচি বিমানের মধ্যে। মা এবং শিশু দুজনেই সুস্থ আছেন বলে জানা গেছে।

রবিবার সকালে ১৬২ জন যাত্রী নিয়ে জেট এয়ারওয়েজের নাইন-ডব্লু-ফাইভসিক্সনাইন বিমানটি ছিল পাকিস্তানের আকাশে। কেরলের মহিলা সি জোস একাই ছিলেন বিমানে। বিমানে সন্তান প্রসব করায় জরুরি ভিত্তিতে বিমানটিকে মুম্বইয়ে নামানো হয়।

শিশুটিকে সারা জীবনের জন্য বিমানে চড়ার ফ্রি পাশ জেট ওয়ারওয়েজের। কিন্তু কেন এই সিদ্ধান্ত?

প্রসব যন্ত্রণা ওঠার পরেই যাত্রীদের মধ্যে কোনও চিকিৎসক আছেন কিনা তার খোঁজ করেন বিমানকর্মীরা। কিন্তু চিকিৎসক না থাকলেও, প্রশিক্ষিত এক প্যারামেডিক্যাল মিনি উইলসন এগিয়ে আসেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দেন।

বিমানের প্রথম শ্রেণিতে পাঠিয়ে দেওয়া হয় জোসকে। সেখানেই উইলসন কেবিন কর্মী মহম্মদ তাজ হায়াত, দেবরা টাভারেস, ইসা জয়াকার, সুষ্মিতা দ্রাবিড়, ক্যাথেরিং লেপচা এবং তেজস চৌহানের সাহায্যে সুস্থ শিশু প্রসব করেন।

মুম্বইয়ে বিমানের জরুরি অবতরণের পরই মা ও শিশুকে পূর্ব আন্ধেরির হোলি স্পিরিট হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

জেট এয়ারওয়েজ জানিয়েছে, তাদের বিমানে শিশুর জন্মের ঘটনা এই প্রথম। শিশুটির সারা জীবনের জন্য তাদের বিমানে ভ্রমণের জন্য ফ্রি পাস দেওয়ার কথাও ঘোষণা করেছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ। মুম্বইয়ে আসা জোসের পরিবারকেও বিষয়টি জানানো হয়েছে।

যাত্রীর চিকিৎসার কারণে জরুরি অবতরণের জন্য প্রায় দুঘণ্টা মুম্বই বিমানবন্দরে দাঁড়িয়ে থাকার পর বিমানটি কোচির উদ্দেশ্যে রওনা হয়ে যায়।

English summary
Kerala woman gave birth 35000 above in jet airways flight.
Please Wait while comments are loading...