Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অন্তর্বাসের ডিজাইন ছাত্রীদের ইউনিফর্মে, কাঠগড়ায় স্কুল, কোথায় ঘটল এমন ঘটনা

  • Posted By:
Subscribe to Oneindia News

কেরলের একটি স্কুলে ছাত্রীদের ইউনিফর্ম নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। ছাত্রীদের স্কুল ড্রেস পরা ছবি ও খবর ফেসবুকে ভাইরাল হয়ে গিয়েছে। জে পোনকুন্নম নামে এক চিত্র সংগ্রাহকের তোলা ছবিতে দেখা যাচ্ছে, কেরলের সেন্ট আলফোনসা পাবলিক স্কুলের তিনজন স্কুল ছাত্রী এই ড্রেস পরে রয়েছে।

যে ছবিকে ফেসবুকে পোস্ট করেছেন পোনকুন্নম নামে ওই চিত্রগ্রাহক। এবং ছবিটিতে ছাত্রীদের স্কুলের পোশাকের নামে যা পরানো হয়েছে তাতে সরাসরি অশ্লীলতার দায় চাপিয়েছেন স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। পোশাকের উপরিভাগে আলাদা করে অন্তর্বাসের মতো ডিজাইন ব্যবহার করা হয়েছে। এই ঘটনা ফেসবুকে ভাইরাল হওয়ার পরে স্কুলে অভিযোগ জানিয়ে ফোন আসতে শুরু করে। প্রত্যেকেই স্যোশাল নেটওয়ার্কিং সাইটেও এর প্রতিবাদ জানান।

ছাত্রীদের অশ্লীল 'স্কুল ড্রেস', অভিযুক্ত স্কুল কর্তৃপক্ষ, ফেসবুকে ভাইরাল খবর

বেশিরভাগ মানুষই এই ধরনের রুচির পোশাক স্কুলের ছাত্রীদের পরানোর বিরোধিতা করেছেন। এছাড়া অনেকে যিনি পোশাকের ডিজাইন করেছেন, তারও বিরোধিতায় শামিল হয়েছেন। সবে সবমিলিয়ে ফেসবুকে এই খবর ও ছবি ভাইরাল হয়ে গিয়েছে।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি এদিকে মোড় নেবে তা তারা আন্দাজ করতে পারেননি। জরুরি ভিত্তিতে স্কুলের কার্যকরী কমিটির বৈঠক ডাকা হয়েছে। সোমবার স্কুল ড্রেস নিয়ে সিদ্ধান্ত হবে। তবে একইসঙ্গে জানানো হয়েছে, যে ছবি ভাইরাল হয়েছে তার সঙ্গে স্কুল ড্রেসের বিশেষ মিল নেই। ফটোশপ ব্যবহার করে স্কুল ড্রেসকে বিকৃত করা হয়েছে।

আরও বলা হয়েছে, অভিভাবকদের তরফে এখনও স্কুলে কোনও অভিযোগ জানানো হয়নি। স্কুলের বিরুদ্ধে অবমাননাকর প্রচার ফেসবুকে চলছে বলে ইতিমধ্যে পুলিশে অভিযোগ জানানো হয়েছে বলে জানিয়েছেন স্কুলের প্রিন্সিপাল স্যার রোজিলি। স্কুল ড্রেস নিয়ে সিদ্ধান্ত নিতে পাঁচ সদস্যের কমিটি তৈরি করা হয়েছে। তাঁরা রিপোর্ট জমা করলে তার উপরে ভিত্তি করে ব্যবস্থা নেওয়া হবে।

English summary
Kerala : Design of girl's uniform creates controversy
Please Wait while comments are loading...