Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাতে রাজ্যসভা নির্বাচনের আগে নয়া মোড়, আয়কর হানা এই রাজ্যের মন্ত্রীর বাড়িতে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

গুজরাটে রাজ্যসভা নির্বাচনের আগে নয়া মোড়। ৪৬ কংগ্রেস বিধায়ককে বেঙ্গালুরুর ডেরা থেকে মুক্ত করতে কি বিজেপির উদ্যোগ। কর্নাটকের কংগ্রেসী মন্ত্রীর বাড়িতে আয়কর হানায় অন্তত এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

ওই মন্ত্রীই গুজরাটের ৪৬ কংগ্রেস বিধায়কের দেখভাল করছেন।

গুজরাতে রাজ্যসভা নির্বাচনের আগে নয়া মোড়, আয়কর হানা এই রাজ্যের মন্ত্রীর বাড়িতে

বুধবার সকাল ৭ টা নাগাদ কর্নাটকের মন্ত্রী ডিকে শিবকুমারের বাসভবন কনকপুরা এবং সদাশিবনগরে তল্লাশি চালায় আয়কর বিভাগ। মন্ত্রীর ভাই ডিকে সুরেশের বাড়িতেও তল্লাশি চলে। তল্লাশি চালানো হয় বেঙ্গালুরু ৪০ কিমি দূরত্বে থাকা এগলিটন গল্ফ রিসর্টেও। এখানেই রাখা হয়েছে গুজরাট থেকে আনা কংগ্রেসের ৪৬ বিধায়ককে।

কমপক্ষে ১০ জন আয়কর আধিকারিক সিআরপিএফের বাহিনী নিয়ে তল্লাশি চালান এগলিটন গল্ফ রিসর্টে। রিসর্টের সামনে দাঁড় করানো সব কটি গাড়িতে তল্লাশি চালানো হয়।

প্রায় ২০ আয়কর আধিকারিক তল্লাশি চালান মন্ত্রীর বাড়িতে। মন্ত্রীর ভাইয়ের কাছে লোক বলে পরিচিত বালাজি নামে অপর এক ব্যক্তির বাড়িতেও তল্লাশি চলে।

গুজরাতে রাজ্যসভা নির্বাচনের আগে নয়া মোড়, আয়কর হানা এই রাজ্যের মন্ত্রীর বাড়িতে

নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই এই তল্লাশি চলে বলে জানিয়েছে আয়কর বিভাগ। সূত্রের খবর বিধায়কদের সঙ্গে সম্ভাব্য টাকার লেনদেন নিয়ে অভিযোগের জেরেই এই তল্লাশি। রিসর্টের যেসব ঘরে বিধায়করা রয়েছেন সব ঘরেই তল্লাশি চলে। রিসর্টের বিলও পরীক্ষা করে দেখেন আয়কর আধিকারিকরা। সব মিলিয়ে তল্লাশিতে অংশ নেন প্রায় ৮০ জন আয়কর আধিকারিক। উদ্ধার হওয়া বেশ কিছু নথি পরীক্ষা করে দেখছেন তাঁরা।

এদিকে, ওই রিসর্টে বিধায়কদের আশ্রয় দেওয়ার আগে, রিসর্ট কর্তৃপক্ষকে ৯৮২ কোটি টাকা জরিমানা করেছিল কর্নাটকের কংগ্রেস সরকার। ৭৭ একর সরকারি জমি দখলের অভিযোগে এই জরিমানা করা হয়েছিল। ২০১২ সালে রাজ্যের তৎকালীন বিজেপি সরকার ৮২.৬৯ কোটি টাকার বিনিময়ে ওই ৭৭ একর জমি দিয়েছিল।

English summary
Karnataka minister facing it raid, raid also at resort where Gujrat mlas staying
Please Wait while comments are loading...