Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাবেরী জলবন্টন ইস্যু: শুক্রবার পর্যন্ত তামিলনাড়ুকে জল ছাড়বে না কর্ণাটক

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২২ সেপ্টেম্বর : কাবেরী নদীর জল ছাড়া নিয়ে ইতিমধ্যেই আইটি শহর বেঙ্গালুরুর হিংসাত্মক চেহারা দেখেছে বেঙ্গালুরু। তাই এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে এবার আগাম সতর্ক থাকতে চাইছে কর্ণাটক। সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করেই কর্ণাটক জানিয়ে দিয়েছে শুক্রবার অর্থাৎ ২২ সেপ্টেম্বরের আগে তারা জল ছাড়তে পারবে না।

মঙ্গলবার শীর্ষ আদালত নতুন করে কাবেরীর জল ছাড়া নিয়ে নির্দেশ দেওয়া হয়। বলা হয়। বলা হয় ২১ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন কর্ণাটককে ৬ হাজার কিউসেক করে জল ছাড়তে হবে তামিলনাড়ুকে। বুধবার রাতে জরুরিকালীন ক্যাবিনেট বৈঠক ডাকা হয়। এবং এই বৈঠকেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

কাবেরী জলবন্টন ইস্যু: শুক্রবার পর্যন্ত তামিলনাড়ুকে জল ছাড়বে না কর্ণাটক

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া বৈঠকের পর জানান, জল ছাড়া পিছিয়ে দেওয়ার পক্ষে সিদ্ধান্ত নিয়ে ক্যাবিনেট।

এদিকে এর আগে কর্ণাটককে তামিলনাড়ুর জন্য ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১২০০০ কিউসেক করে জল ছাড়ার নির্দেশ দেওযা হয়েছিল। এই নির্দেশকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়ায় কর্ণাটকে। তামিলভাষী, বা তামিলনাড়ুর নথিভুক্ত গাড়ি দেখলেই আক্রমণ করা হচ্ছিল বেঙ্গালুরুতে। এরপরই আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য।

কর্ণাটকের কৃষকরা বৃষ্টি কম হওয়ার কারণে জলসঙ্কটে ভুগছেন। তাই কৃষকদের স্বার্থ অদেখা করে সরকার জল ছাড়তে পারবে না বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
Karnataka defers release of Cauvery water to Tamil Nadu
Please Wait while comments are loading...