Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কানপুরে রেল দুর্ঘটনাগ্রস্তদের হাতেও কেউ গুঁজে দিল বাতিল নোটের বান্ডিল!

  • Written By:
Subscribe to Oneindia News

লখনৌ, ২১ নভেম্বর : কানপুরে রবিবার ভোর রাতে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় ১৩৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। এবং এমন অনেকে রয়েছেন যাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। জাতীয় উদ্ধারকারী দলের সদস্যরা ও স্থানীয় প্রশাসন প্রাণপাত চেষ্টা করে চলেছেন উদ্ধারকার্য সুষ্ঠুভাবে শেষ করতে।

এই অবস্থাতেও নোট বাতিল বিতর্ক উঠে এল রেল দুর্ঘটনার মাঝেও। অভিযোগ উঠেছে, আহতরা হাসপাতালে ভর্তি থাকাকালীন কেউ বা কারা তাদের হাতে পুরনো ৫০০ ও ১ হাজার টাকার নোট গুজে দিয়ে গিয়েছে।

কানপুরে রেল দুর্ঘটনাগ্রস্তদের হাতেও কেউ গুঁজে দিল বাতিল নোট!

এই ঘটনা সামনে আসার পরই প্রশাসনের তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কানপুরের পুলিশ কমিশনার ইফতিখারুদ্দিন জানিয়েছেন, দেহাত জেলার মতী হাসপাতালে ভর্তি অসুস্থদের জিজ্ঞাসাবাদ করে তিনি রিপোর্ট তৈরি করবেন।

জানা গিয়েছে, আহত যাত্রীদের হাতে বাতিল ৫০০ টাকার ১০টি করে নোট দেওয়া হয়েছে। অভিযোগ, যারা টাকা দিয়েছেন, তারা দাবি করেছেন, এই টাকা রেলের তরফে দেওয়া হয়েছে। যদিও রেল গোটা ঘটনা অস্বীকার করেছে।

রবিবার ভোরে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগি লাইনে গোলমালের জেরে উল্টে যায়। সেইসময়ে ট্রেনের গতিবেগ ছিল ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এই অবস্থায় রাতের অন্ধকারে ঘুমন্ত যাত্রীরা বেশিরভাগই কিছু বুঝে ওঠার আগে অনেকে নিহত হন।

English summary
Kanpur Train Accident: Some Injured Mysteriously Given Banned Notes
Please Wait while comments are loading...