Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কানপুর রেল দুর্ঘটনা : মৃত ১৪২, দুর্ঘটনাগ্রস্ত রেলের বগিতে আরও অনেকের আটকে থাকার আশঙ্কা

Subscribe to Oneindia News

কানপুর, ২১ নভেম্বর : পাটনা-ইন্দোর এক্সপ্রেস লাইনচ্যূত হয়ে রবিবার যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে তাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪২। এখনও দুমড়ানো ট্রেনের কামরাগুলিতে অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।[ ছবিতে দেখে নিন ইন্দোর-পাটনা এক্সপ্রেসের ভয়াবহ রেল দুর্ঘটনা]

রবিবার ভোর তিনটে নাগাদ ৬০ কিলোমিটার প্রতিঘন্টায় ছুটে যাওয়া ট্রেনের ১৪টি বগি লাইনচ্যূত হলে এই দুর্ঘটনা ঘটে।

কানপুর, ২১ নভেম্বর : পাটনা-ইন্দোর এক্সপ্রেস লাইনচ্যূত হয়ে রবিবার যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে তাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪২। এখনও দুমড়ানো ট্রেনের কামরাগুলিতে অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। রবিবার ভোর তিনটে নাগাদ ৬০ কিলোমিটার প্রতিঘন্টায় ছুটে যাওয়া ট্রেনের ১৪টি বগি লাইনচ্যূত হলে এই দুর্ঘটনা ঘটে। যাত্রীরা যখন ঘুমোচ্ছিল তখন এই দুর্ঘটনা ঘটে। ২৪ ঘন্টার বেশি অতিবাহিত হলেও এখনও উদ্ধার কাজ চলছে। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। শয়ে শয়ে সেনা জওয়ান, পুলিশকর্মী, এনডিআরএফ কর্মী দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে। উদ্ধারকাজ শেষ হলে ক্ষতিগ্রস্ত রেললাইন সারিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে হবে। ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়েছে, গত ৬ বছরের মধ্য সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। বিশ্বের মধ্যে চতুর্থ ভয়াবহ।

যাত্রীরা যখন ঘুমোচ্ছিল তখন এই দুর্ঘটনা ঘটে। ২৪ ঘন্টার বেশি অতিবাহিত হলেও এখনও উদ্ধার কাজ চলছে। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

শয়ে শয়ে সেনা জওয়ান, পুলিশকর্মী, এনডিআরএফ কর্মী দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে। উদ্ধারকাজ শেষ হলে ক্ষতিগ্রস্ত রেললাইন সারিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে হবে।

ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়েছে, গত ৬ বছরের মধ্য সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। বিশ্বের মধ্যে চতুর্থ ভয়াবহ।

English summary
Kanpur Train Accident: 142 Dead, Many Still Stuck In Mangled Coaches Of Indore-Patna Express
Please Wait while comments are loading...