Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতায় কানহাইয়ার নিশানায় মোদী সরকার, বিক্ষোভে বিজেপি

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৮ সেপ্টেম্বর : কলকাতায় এক অনুষ্ঠানে এসে মহাজাতি সদনে ভাষণ দিলেন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা কানহাইয়া কুমার। আর প্রত্যাশামতোই কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিলেন তিনি।

এদিন নিজের বক্তব্যে এবং পরে সাংবাদিক সম্মেলনে কথা বলতে গিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের নানা নীতি ও কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেন কানহাইয়া। এদিকে কানহাইয়ার কলকাতায় আসার খবরে বিক্ষোভ দেখায় বিজেপি। কানহাইয়ার গাড়িতে ডিম ছুঁড়ে মারার অভিযোগ ওঠে গেরুয়া সমর্থকদের বিরুদ্ধে।

কলকাতায় কানহাইয়ার নিশানা মোদী সরকার, বিক্ষোভে বিজেপি

কানহাইয়া এদিনও ফের হায়দ্রাবাদের মেধাবী ছাত্র রোহিত ভেমুলার মৃত্যু অথবা গুজরাতের উনায় গরিব দলিতদের উপরে আক্রমণের তীব্র সমালোচনা করেন। বিজেপির উদ্দেশ্যে উপদেশ দেন, জাতি, ধর্ম, বর্ণের ঊর্ধ্বে উঠে পরিস্থিতিকে বিচার করতে।

দলিতদের উপরে কেন্দ্র আক্রমণ চালাচ্ছে বলে অভিযোগ করে কানহাইয়া বলেন, দলিত কোনও সম্প্রদায় নয়, এটি একটি পরিচয়। সমাজকে এগিয়ে নিয়ে যেতে হলে দলিত, গরিব, পিছিয়ে পড়া শ্রেণির উন্নয়ন সর্বাগ্রে প্রয়োজন বলে জানান কানহাইয়া।

বিজেপির সমালোচনা করে কানহাইয়া বলেন, একেরপর এক সংষ্কার বিরোধী নীতি এনে অথবা পুরনো নীতিগুলিকে পঙ্গু করে সরকার চালাচ্ছে বিজেপি। উন্নয়নের সমস্ত পথই বিজেপি বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেন এই ছাত্রনেতা।

বাংলায় আসা নিয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে কানহাইয়ার বক্তব্য, এই রাজ্য স্বাধীনতার আন্দোলনে যেমন দেশে নজির তৈরি করেছে, তেমনই এই রাজ্য সামাজিক ন্যায়, সংষ্কৃতি ও প্রগতির পীঠস্থান। ফলে এখানে আসতে পেরে তিনি আনন্দিত।

English summary
Kanhaiya Kumar in Kolkata, attacks BJP central leadership
Please Wait while comments are loading...