Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৩ মে : সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জেএস খেহর সহ মোট সাতজন বিচারপতির নামে জামিন অযোগ্য পরোয়ানা জারি হয়েছে। আর এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিতর্কিত বিচারপতি সিএস কারনান।

একদিন আগেই কারনানের মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হয়। তারপরই বিচারপতি কারনান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সহ মোট সাতজনের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানার নির্দেশ দেন।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি

কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে বিচারপতি কারনান নির্দেশ দিয়েছেন দিল্লি পুলিশ কমিশনার অথবা ডিজিপির মাধ্যমে জামিন অযোগ্য পরোয়ানা কার্যকর করতে।

এই সাত অভিযুক্ত বিচারপতি তাঁর ডাকে আদালতে হাজিরা না দেওয়ায় পরোয়ানা জারি হয়েছে। এবং আগামী ৮ মে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি জেএস খেহর, বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি জে চেলামেশ্বর, বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি মদন বি লোকুর, বিতারপতি পিনাকী চন্দ্র ঘোষ ও বিচারপতি কুরিয়ান জোসেফের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে।

এর আগে বিচারপতি কারনানের বিরুদ্ধে মেডিক্যাল টেস্ট করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তবে তা প্রত্যাখ্যান করেন তিনি। তাঁর অভিযোগ, তপশিলি জাতি ও উপজাতির উপরে অত্যাচারের ঘটনা এড়িয়ে যেতেই তাঁর উপরে জোর করে মেডিক্যাল টেস্ট করতে চাইছে সর্বোচ্চ আদালত।

English summary
Justice Karnan orders non-bailable warrant against 7 judges including CJI
Please Wait while comments are loading...