Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিখোঁজ জেএনইউ ছাত্রকে খুঁজতে সিট গঠনের নির্দেশ দিলেন রাজনাথ সিং

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ অক্টোবর : ১৫ অক্টোবর থেকে দল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালযের এমএসসি বিভাগের এক ছাত্রের নিখোঁজ হওয়াকে কেন্দ্র করে ছাত্র বিক্ষোভে অব্যাহত রয়েছে। নিখোঁজ ছাত্রের নাম নাজিব আহমেদ। এই ঘটানায় বিক্ষোভ ঠেকাতে আসরে নামলেন স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। নিখোঁজ ছাত্রকে খুজতে তিনি সিট গঠনের নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে। [ছাত্র বিক্ষোভে উত্তাল জেএনইউ, রাতভর ঘেরাও উপাচার্য]

ছাত্র সংসদের অভিযোগ এই ঘটনায় যুক্ত রয়েছে এবিভিপি ছাত্র সংগঠন। যদিও এবিভিপির পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হয়। নিখোঁজ হওয়ায় আগের রাতে নাজিবের সঙ্গে বচসা হয় এবিভিপি ছাত্র সংগঠনের সদস্যদের। তাই এই ঘটনায় এবিভিপি-র যোগ রয়েছে বলে ছাত্র সংসদের বর্তমান সভাপতি মোহিত পান্ডে দাবি করেন।

নিখোঁজ জেএনইউ ছাত্রকে খুঁজতে সিট গঠনের নির্দেশ দিলেন রাজনাথ সিং

বুধবার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের নিষ্ক্রিয়তার অভিযোগও তুলে উপাচার্য সহ আধিকারিরদের টানা ২০ ঘন্টা ঘেরাও করে রেখেছিল বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা। গতকাল উপাচার্য ঘেরাও মুক্ত হলেও নিখোঁজ ছাত্রকে খুঁজতে কর্তৃপক্ষ কি ব্যবস্থা গ্রহণ করেছে তার কোনও সদুত্তর দিতে পারেননি তিনি। তাই বিক্ষোভ আরও প্রশমিত হয়। বামপন্থী ছাত্র সংগঠনগুলির তরফে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়। তাই পরিস্থিতি সামাল দিতে শেষ পর্যন্ত সরকারে হস্তক্ষেপ করতে বাধ্য হল বলে মনে করা হচ্ছে।

নাজিবের পরিবারের লোকেরা থানায় যে অভিযোগ দায়ের করেছিলেন তার ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছিল। কিন্তু এখনও পর্যন্ত তদন্তে বিশেষ কিছু করে উঠতে পারেনি পুলিশ। তাই এখন থেকে রহস্যজনকভাবে ছাত্র নিখোঁজের ঘটনার তদন্ত করবেন সিটের আফিসারেরা।

১৫ অক্টোবর থেকে একটানা বিক্ষোভ চলতে থাকায় বিঘ্নিত হচ্ছে পড়াশোনার পরিবেশ। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের হস্টেলের নির্বাচনও রয়েছে তাই বিক্ষোভ যাতে নতুন করে না বাড়ে তার জন্য দ্রুত ওই ছাত্রকে খুঁজে বার করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারী অফিসারেরা। বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতির উপরে নজর রাখছেন রাজনাথ সিং । সূত্র মারফৎ জানা গিয়েছে ছাত্র বিক্ষোভ ঠেকাতে উপাচার্য এম জগদীশ কুমারকে সাসপেন্ডও করা হতে পারে।

English summary
JNU unrest:Rajnath Singh orders SIT hunt
Please Wait while comments are loading...