Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কৃস্তু জয়ন্তী কলেজে 'জ্ঞান দর্শন' বই প্রদর্শনী অনুষ্ঠান পালিত হল

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১২ অগাস্ট : সম্প্রতি বেঙ্গালুরু কৃস্তু জয়ন্তী কলেজে ২০১৬- ১৭ শিক্ষা বর্ষের বই প্রদর্শনী অনুষ্ঠান পালিত হল। লাইব্রেরী এ্যণ্ড ইনফরমেশন সেন্টারের উদ্যোগে আয়োজিত বই প্রদর্শনী অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছিল 'জ্ঞান দর্শন'। ছাত্র- ছাত্রী এবং কলেজের শিক্ষকরা ছাড়াও বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বই একমাত্র প্রকৃত বন্ধু এবং বই পড়ার মাধ্যমেই জ্ঞানের বিকশিত হয়। বেঙ্গালুরুর কৃস্তু জয়ন্তী কলেজে আয়োজিত বই প্রদর্শনী অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ এবং উদ্দীপনা ছিল লক্ষ্য করার মত। কলেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয় বই প্রদর্শনীকে ছাত্র ছাত্রী এবং শিক্ষকরা বই পড়ার সুযোগকে সঠিক ভাবে কাজে লাগিয়েছেন।

কৃস্তু জয়ন্তী কলেজে 'জ্ঞান দর্শন' বই প্রদর্শনী অনুষ্ঠান পালিত হল

কৃস্তু জয়ন্তী কলেজে অধ্যক্ষ এফ জোসেকুট্টি অনুষ্ঠানের শুরুতে বলেন, এবারের বইয়ের প্রদর্শনীতে প্রকাশকরা বিভিন্ন ধরনের ভাল বই দিয়ে 'জ্ঞান দর্শন'এর মঞ্চকে সাজিয়ে তুলেছেন। ছাত্রদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, একমাত্র বই পড়ার মধ্যে দিয়েই আদর্শ ভবিষ্যতের পথ খুঁজে পাওয়া সম্ভব।

এদিনের উদ্বোধন অনুষ্ঠানে ওয়ান ইন্ডিয়া সংবাদমাধ্যমের কন্নড় বিভাগের চিফ এডিটর এস কে শ্যাম সুন্দর উপস্থিত ছিলেন। তিনি ছাত্রদের বই পড়ার প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে মূল্যবান বক্তব্য তুলে ধরেন।

এই কলেজের লাইব্রেরীয়ান হরিশ বাবু জানান, বর্তমানে তাদের কলেজের লাইব্রেরীতে ৪৬ হাজার বই রয়েছে যা ৪ হাজার ছাত্র-ছাত্রী পড়ার জন্য ব্যবহার করতে পারে। এছাড়াও প্রায় ১২ টি প্রকাশনা সংস্থা এবারের বই প্রদর্শনীতে অংশ নিয়েছিল।

কৃস্তু জয়ন্তী কলেজ

১৯৯৯ সালে "বোধি নিকেতন ট্রাস্ট" এর পক্ষ থেকে এই কলেজ স্থাপণ করা হয়। কৃস্তু জয়ন্তী কলেজে বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত একটি কলেজ।

২০১৩ সালে কলেজটি ইউজিসি-র আয়তায় আসে। NAAC কতৃক কৃস্তু জয়ন্তী কলেজেকে গ্রেড A শংসাপত্র দেওয়া হয়েছে।

২০১৫ নিয়েলসনের সমীক্ষা অনুযায়ী কৃস্তু জয়ন্তী কলেজ ভারতের কমার্স কলেজগুলির মধ্যে ১৬ তম স্থানে, সায়েন্স কলেজগুলির মধ্যে ২২ নম্বর স্থানে, এবং আর্টস কলেজগুলির মধ্যে ২৪ নম্বর স্থান দখল করে ছিল। বেঙ্গালুরুর কলেজগুলির মধ্যে কৃস্তু জয়ন্তী কলেজ যথাক্রমে তৃতীয়, চতুর্থ, এবং পঞ্চম স্থানে রয়েছে।

English summary
Jnana Darshan book exhibition at Kristu Jayanti College
Please Wait while comments are loading...