Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতে ঢুকছে প্রচুর জঙ্গি, কেন্দ্রকে সতর্ক করল বাংলাদেশ

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ মার্চ : ব্যাপক হারে ভারতে অনুপ্রবেশ করছে জঙ্গিরা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে এই তথ্য জানিয়ে সতর্ক করল বাংলাদেশ। প্রতিবেশী বাংলাদেশের এই সতর্কবার্তায় ভারতের জাতীয় নিরাপত্তা নিয়ে ফের একবার প্রশ্ন উঠছে।

বাংলাদেশ সরকারের একটি রিপোর্টে দেখা গিয়েছে, ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে পশ্চিমবঙ্গ , অসম, ত্রিপুরার সীমান্ত এলাকায় ৩ গুণ বেড়েছে জঙ্গি অনুপ্রবেশ। মূলত জঙ্গি সংগঠন হারকত-উল-জিহাদি-অল-ইসলামি ও জামাত-উল-মুজাহিদ্দিন গোষ্ঠী থেকেই ভারতে জঙ্গিজের ভিড় বাড়ছে।

ভারতে ঢুকছে জঙ্গি, কেন্দ্রকে সতর্ক করল বাংলাদেশ

প্রসঙ্গত এনআইএ -এর কাছে যে সমস্ত তথ্য রয়েছে ,তাতে দেখা গিয়েছে বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণে সরাসরি যোগ রয়েছে জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদ্দিনের। বাংলাদেশ সরকারের রিপোর্টে বলা হয়েছে বাংলাদেশ সীমান্তের রাজ্যগুলি দিয়ে ২ হাজার ১০ জন জঙ্গি ঢুকেছে, তাতে শুধুমাত্র পশ্চিমবঙ্গ দিয়েই ঢুকছে ৭২০ জন জঙ্গি।

এদিকে, অসম পুলিশের তরফে জানানো হয়েছে, গত ৬ মাসে অসমে ৫৪ জন জামাত-উল-মুজাহিদ্দিন গোষ্ঠীর জঙ্গিকে আটক করা হয়েছে। উল্লেখ্য অসম, পশ্চিমবঙ্গের বেশ কয়েকজনকে ব্যবহার করে , জালপাসপোর্ট বানিয়ে এই জঙ্গিরা ভারতে প্রবেশ করছে বলে খবর।

English summary
A report from the Bangladesh government to the Union home ministry over the recent spike in infiltration of terrorists to India has rung alarm bells in the security establishment.
Please Wait while comments are loading...