Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভায় দলের নেতা শরদ যাদবকে সরাল জেডিইউ, মোদী-নীতীশ আরও কাছাকাছি

  • Posted By:
Subscribe to Oneindia News

এখনও এনডিএ-তে আনুষ্ঠানিকভাবে যোগ দেননি। বিহারের মহাজোট ভেঙে বিজেপির সঙ্গে ধরেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেই ঘটনায় সরাসরি নীতীশের সমালোচনা করায় রাজ্যসভায় দলনেতার পদ খোয়াতে হল জেডিইউ নেতা শরদ যাদবকে। দলে একপ্রকার ব্রাত্যই হয়ে পড়লেন তিনি।

শরদ যাদবের জায়গায় রাজ্যসভায় জেডিইউ-র নেতৃত্ব দেবেন নীতীশের কাছের লোক আরসিপি সিং। বিহারে বিজেপির সঙ্গে জোট বাঁধা সহ একাধিক ইস্যুতে বারবার নীতীশের সমালোচনা করে লালুপ্রসাদ যাদবের পাশে দাঁড়িয়েছেন শরদ। যার জেরে নীতীশ তথা বিজেপির কোপে পড়লেন তিনি। এমনটাই মনে করা হচ্ছে।

রাজ্যসভায় দলের নেতা শরদ যাদবকে সরাল জেডিইউ, মোদী-নীতীশ আরও কাছাকাছি

এদিন শনিবার জেডিইউ-র রাজ্যসভার সাংসদরা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইড়ুর সঙ্গে দেখা করে শরদকে সরানোর আবেদন জানান। একইসঙ্গে আরসিপি সিংকে নতুন দলনেতা বানানোর আর্জি জানানো হয়।

শরদ যাদব বারবারই জানিয়েছেন, নীতীশ কুমার বিজেপির সঙ্গে হাত মেলালেও জেডিইউ লালুর আরজেডি ও কংগ্রেসের সঙ্গে মিলে মহাজোটে রয়েছে। তবে নীতীশের সঙ্গেই যে ক্ষমতা ও সাংসদ-বিধায়কেরা রয়েছেন তা বারবার প্রমাণিত হচ্ছে। এদিকে বিজেপি সভাপতি অমিত শাহও এদিন নীতীশকে এনডিএ জোটে আহ্বান জানিয়েছেন। ফলে বোঝাই যাচ্ছে, শরদ যাদবকে দূরে সরিয়ে নীতীশ কুমার আরও কাছাকাছি আসছেন বিজেপি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

English summary
JD(U) leader Sharad Yadav removed as leader of the party in Rajya Sabha
Please Wait while comments are loading...