Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অসুস্থ জয়া হাসপাতালে শয্যাশায়ী, বাইরে 'আম্মা' ছাপ সামগ্রীর রমরমা বিক্রি

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

চেন্নাই, ১৫ অক্টোবর : তামিলনাড়ুতে এআইএডিএমকে নেত্রী জে জয়ললিতার জনপ্রিয়তা আকাশছোঁয়া। তাঁর একমাত্র কাছে যেতে পারেন বোধহয় অভিনেতা রজনীকান্ত। আর কেউ নয় বোধহয়। জয়াকে সকলে ভালোবেসে ডাকেন 'আম্মা' বলে। গোটা তামিলনাড়ু এভাবেই ভালোবেসে বরণ করে তাঁকে। [চেন্নাইয়ে এবার প্রতি সপ্তাহে বসবে 'আম্মা বাজার'!]

এহেন আম্মা বেশ কিছুদিন হল গুরুতর অসুস্থ হয়ে ভর্তি চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে। অবস্থা এতটাই গুরুতর যে একে একে সমস্ত রাজনেতারা ছুটে এসে দেখা করে যাচ্ছেন জয়ার সঙ্গে। এমনকী সেই তালিকায় রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামও। [অপরাধী ধরতে সাইকেলে এলাকা চষে বেড়াচ্ছে পুলিশ!]

অসুস্থ জয়া হাসপাতালে, বাইরে আম্মা ছাপ সামগ্রীর রমরমা বিক্রি

রাজনেতাদের যখন এমন অবস্থা তখন আম জনগণ যে আম্মাকে সুস্থ করার চেষ্টা করবে তা আর এমন কী অস্বাভাবিক। হচ্ছেও তাই। হাসপাতালের বেডে শুয়ে সুস্থ হতে লড়াই করছেন জয়ললিতা। আর বাইরে অগণিত ভক্ত প্রার্থনায় একজোট হয়েছে। প্রার্থনা শুধু নয়, যজ্ঞ পর্যন্ত চলছে সমানে।

তবে এতেই শুধু থেমে থাকা কেন? আম্মা নামটাই যেরাজ্যে সব সেখানে সেটি ঘিরে ব্যবসা হবে সেটাই স্বাভাবিক। হচ্ছেও তাই। হাসপাতালের বাইরে এই সুযোগে দেদার জমে উঠে আম্মার নামে ব্যবসা।

কী নেই তাতে? পেন, পেনডেন্ট, আংটি, পোস্টকার্ড, খাম, পোস্টার থেকে শুরু করে হরেক রকম পসরা। বিক্রিও করছেন আম্মা সমর্থকেরা, আর কিনছেনও এই একই গোষ্ঠীর লোকেরা। আর দোকান মালিকরা গড়ে পকেট ভরাচ্ছেন দিনে ২ হাজার টাকা করে।

হাসপাতালের বাইরে অনেকেই রোজ আসছেন আম্মার খবর নিতে। আর কেউ না কেউ এসব জিনিসের কোনও একটি কিনে ফিরছেন। ব্যবসায়ীরাই বলছেন, সবচেয়ে বেশি চাহিদা রয়েছে হাতের ব্যান্ড, মানিব্যাগ ও চাবির।

জানা গিয়েছে, আম্মা ছাপ হরেক সামগ্রী দাম ২০ থেকে ১৫০ টাকার মধ্যে। আর এসব মিলেই হাসপাতালের বাইরে এক অন্য জগত গড়ে তুলেছেন আম্মার শুভানুধ্যায়ীরা।

English summary
As Jaya ails, Amma merchandise a big hit outside Apollo hospital in Chennai
Please Wait while comments are loading...