Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানে তথ্য পাচারের অভিযোগে বরখাস্ত কাশ্মীর পুলিশের ১ অফিসার

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শ্রীনগর, ১৪ অক্টোবর :  উপত্যকায় যখন একাধিক জঙ্গি হামলার ঘটনা ঘটে চলেছে সেই সময়েই পাকিস্তানি গোয়েন্দাদের তথ্য পাচারের অভিযোগে জম্মু কাশ্মীর পুলিশের ১ শীর্ষ আধিকারিককে সাসপেন্ড করা হল। অভিযুক্ত পুলিশ অফিসারের নাম তনভির আহমেদ। বর্তামানে শ্রীনগরের আর্মড পুলিশের কন্ট্রোল রুমে কর্মরত ছিলেন অভিযুক্ত অফিসার। বরখাস্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে ইতিমধ্যেই।

অভিযুক্ত তনভির আহমেদ অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন। অভিযুক্ত অফিসার বলেন, কয়েক মাস আগে সেনা কম্যান্ডার পরিচয় দিয়ে মেজর সঞ্জীব নামে এক ব্যক্তি তাঁকে ফোন করে। ফোনে ওই মেজর কাশ্মীর উপত্যকায় কোথায়  কতজন পুলিশ ও আধা সেনা জওয়ানরা মোতায়েন রয়েছেন, তার বিশদ তথ্য জানতে চান। তাই তিনি এই বিষয়ে তথ্য দেন মেজর সঞ্জীব নামের ব্যক্তিকে।

পাকিস্তানে তথ্য পাচারের অভিযোগে বরখাস্ত কাশ্মীর পুলিশের ১ অফিসার

তবে সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে তনভির আহমেদের যোগাযোগের প্রমাণ পাওয়ার পরেই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেনাবাহিনীর মতে @majsksingh502@gmail.com নামের একটি মেল আইডি থেকে পাকিস্তানি গোয়েন্দারা তনবিরের সঙ্গে যোগাযোগ রাখত। সেই মেল আইডি ব্যবহার করে অনেক গোপন তথ্য পাকিস্তানকে পাচার করেছে তনভির, এমনটাই মনে করছেন ভারতীয় গোয়েন্দারা।

সূ্ত্র মারফৎ আরও জানা গিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে গোপনে তনভিরের ফোন কলের গতিবিধির উপরে নজরদারি চালানো হয়। সেখানেও তার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দাদের যোগাযোগের প্রমাণ পাওয়া গিয়েছে। বিষয়টি স্পর্শকারত হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বাড়তি সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে সেনাবাহিনীকে । স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

English summary
jammu And Kashmir police office Suspended for passing information to Pakistan
Please Wait while comments are loading...