Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে যারা পাথর ছোঁড়ে তারা 'দেশদ্রোহী', প্রয়োজনে ভারতীয় সেনা চালাতে পারে গুলি :রাওয়াত

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি : কাশ্মীরে যারা পাথর ছুঁড়ে ভারতের সন্ত্রাস বিরোধী কার্যকলাপে বাঁধা দেয় ,তাদেরও পরোক্ষে 'জঙ্গি' হিসাবেই দেখা হবে। এমনই ইঙ্গিত দিলেন ভারতের সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত।শুধু তাই নয়, এইরকমের জঙ্গি কার্যকলাপ রুখতে সেনার তরফে প্রয়োজনে গুলি চালানোর কথাও ভাবা হচ্ছে বলে জানা গিয়েছে। জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে শহিদ ৩ ভারতীয় সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধার্ঘ জানাতে গিয়ে একথা বলেন জেনারেল রাওয়াত।

দেশের বীর শহিদদের প্রতি জেনারেল রাওয়াতের শ্রদ্ধার্ঘ জানানোর সময়, সেখানে হঠাৎই উপস্থিত হন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ও সেনাদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর কাশ্মীরের কুলগাম সহ একাধিক এলাকা পর পর এনকাউন্টারের ঘটনার বেশ কিছু তথ্য প্রধানমন্ত্রীকে জানান জেনারেল রাওয়াত।

কাশ্মীরে যারা পাথর ছোঁড়ে তারা দেশদ্রোহী, প্রয়োজনে ভারতীয় সেনা চালাতে পারে গুলি :রাওয়াত

তারপরই সেনা প্রধান বলেন, কাশ্মীরে সন্ত্রীস দমনে ভারতীয় সেনার 'এনকাউন্টারের' সময়, যারা সে কাজে বাঁধা দিয়েছে তাদেরও পরোক্ষে 'জঙ্গি' হিসাবেই ধরে নেওয়া হবে। পাশাপাশি তিনি জানান, কাশ্মীরের মাটিতে যারা পাকিস্তানের বা আইএসআইএস -এর পতাকা ওড়ায় তাঁরা 'দেশদ্রোহী'। প্রয়োজনে এদের গুলি করতে পিছপা হবে না ভারতীয় সেনা।

প্রসঙ্গত, কাশ্মীরে সন্ত্রাস দমনে সেনার অভিযানে বার বার স্থানীয় কিছু কাশ্মীরিদের বাঁধায় সমস্যায় পড়তে হচ্ছে সেনাকে। বেশ কয়েক বছর ধরে এই ঘটনার সম্মুখীন হয়ে শহিদ হয়েছেন বহু ভারতীয় জওয়ান। কিন্তু এবার থেকে সেই সমস্ত বাঁধাপ্রদানকারী কার্যকলাপ যে কিছুতেই বরদাস্ত করবে না ভারতীয় সেনা, তা স্পষ্ট করলে সেনা প্রধান।

English summary
J&K stone-pelters will be treated as jihadis’ aides: Army chief
Please Wait while comments are loading...