Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হায়দরাবাদ থেকে গ্রেফতার আইএস চর, জিজ্ঞাসাবাদে যা বলল শুনলে চমকে উঠবেন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

জঙ্গি সংগঠন আইএসআইএসের কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে হায়দরাবাদের তলিচৌকি থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম কোনাকাল্লা সুব্রামনিয়াম ওরফে ওমের। মুম্বইয়ে থাকা আই এস হ্যান্ডলার আবু কোয়াফা অল হিন্দির সঙ্গে যোগাযোগ রেখে ওমের কাজ চালাত বলে অনুমান পুলিশের।

২০১৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে কোনাকাল্লা সুব্রামনিয়াম । ধর্ম পরিবর্তনের পর সে বাবা-মাকেও ত্যাগ করে। কৃষ্ণা জেলার চাল্লাপল্লির গ্রামের বাড়ি ছেড়ে হায়দরাবাদে গিয়ে জুসের দোকান দিয়েই জীবিকা নির্বাহ করতে শুরু করে। সেখান থেকেই সে অপরাধমূলক ষড়ষন্ত্রে জড়িয়ে পড়ে এবং আইএসআইএসের চিন্তা ধারায় উদ্বুদ্ধ হয়।

হায়দরাবাদ থেকে গ্রেফতার আইএস চর

ইসলাম ধর্ম গ্রহণের পর সে যায় প্রধানমন্ত্রী মোদীর রাজ্য গুজরাটে। সেখানে তাকে আইএস ভাবধারায় উদ্বুদ্ধ করা হয়। ওমের শ্রীনগরেও গিয়েছিল বলে জানা গেছে। গোয়েন্দাদের অনুমান মুম্বইয়ের আইএস হ্যান্ডলার কোহাফার সঙ্গে তার সাক্ষাৎ হয়েছিল ২০১৬-তে। এরপরেই সে সিরিয়ায় যাওয়ার ব্য়াপারে আগ্রহ দেখায়। কিন্তু তাকে ভারতে থেকেই কাজ করতে বলা হয়। সোশ্যাল মিডিয়ার দায়িত্বও দেওয়া হয় তাকে।

মুম্বইয়ে থাকা আইএস হ্যান্ডলার আবু কোহাফার সঙ্গে ওমেরের কথোপকথন গোয়েন্দাদের নজরে রয়েছে। আইএস শীর্ষনেতা আবু বকর অল বাগদাদির চিন্তাধারার প্রতিও আগ্রহ ছিল বলে দাবি গোয়েন্দাদের। পুলিশের অভিযোগ, ওমের দেশ বিরোধী কার্যকলাপের ছক কষছিল।

সোশ্যাল মিডিয়া অর্থাৎ ফেসবুক, হোটাসঅ্যাপের মাধ্যমে সে আইএস-এর প্রতি সহানুভূতিশীলদের সঙ্গে ধৃত ওমের যোগাযোগ রাখত। সোশ্যাল মিডিয়ার সেই সব প্রমাণ সংগ্রহে পুলিশের তদন্ত জারি রয়েছে।

English summary
ISIS spy in Gujrat, police arrest one from Hyderabad
Please Wait while comments are loading...