Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে অশান্তি জিইয়ে রাখতে ৮০০ কোটি খরচ পাকিস্তানের : সূত্র

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ মে: গোটা জম্মু ও কাশ্মীর উপত্য়কায় এতদিন অবৈধ পথে চালান হয়েছে বহুমূল্য অর্থ। তবে কেন্দ্রের নোটবাতিল সিদ্ধান্তের ফলে টাকা চালানের পরিমাণ কমলেও তা বন্ধ হয়ে যায়নি। নোটবাতিলের আগেই কাশ্মীরে ঢুকেছে পাকিস্তান থেকে আসা ৮০০ কোটি টাকা। সম্প্রতি এমনই তথ্য় সামনে এসেছে।

পাক গোয়েন্দা সংস্থা আইএসআই কাশ্মীরকে অশান্ত রাখতে একের পর এক ছক ক্রমেই কষে চলেছে। তারমধ্যে অন্যতম আইএসআই-এর 'বার্ন কাশ্মীর' বাজেট। যে বাজেটে কাশ্মীরে সন্ত্রাসের আগুন ছড়াবার জন্য টাকা বরাদ্দ করেছে পাকিস্তান।

কাশ্মীরে অশান্তি জিইয়ে রাখতে ৮০০ কোটি খরচ পাকিস্তানের : সূত্র

ভারতীয় গোয়েন্দা সংস্থার সূত্র অনুযায়ী, এই টাকা থেকে বড় অংশ খরচ হত কাশ্মীরের পাথর ছোঁড়া স্থানীয়দের জন্য। বাকি টাকা দেওয়া হত যারা পাকিস্তান তথা জঙ্গিদের হয়ে প্রচার করত তাদের। এছাড়াও কাশ্মীরে জঙ্গি সংগঠন আইএসআইএস-এর পতাকা উত্তোলনের জন্যও স্থানীয়দের টাকা দিত পাক গোয়েন্দা সংস্থা আইএসআই।

উল্লেখ্য, কিন্তু কিছুদিন ধরেই টাকায় টান পড়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলির । মূলত কাশ্মীরে অশান্তি লাগাবার জন্য অবৈধ পথে জঙ্গিদের টাকা পাঠাত পাক গোয়েন্দা সংস্থা। জঙ্গিদের কাছে সেই চাকা কম পড়তে থাকায় শুরু হয়েছে উপত্যকা জুড়ে ব্যাঙ্ক লুট।

English summary
ISI's "burn Kashmir" budget for 2016-17 was Rs 800 crore
Please Wait while comments are loading...