Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুপারস্টার রজনীকান্ত কি হবেন ভারতের পরবর্তী রাষ্ট্রপতি?

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ এপ্রিল : তামিলনাড়ু নিয়ে উচ্চাকাঙ্খী বিজেপি। কিন্তু কোনওভাবেই তামিলনাড়ুর ভোটারদের নিজেদের দিকে ঘোরাতে পারছে না গেরুয়া দল। বিজেপি চাইছে আগামী দিনে দক্ষিণ ভারতেও নিজেদের শক্তি প্রতিষ্ঠা করতে।

ভারতের পরবর্তী রাষ্ট্রপতি কি সুপারস্টার রজনীকান্ত হবেন?

নয়াদিল্লি ও তামিলনাড়ুর রাজনৈতিক মহলে জোর জল্পনা পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে দক্ষিণী সুপারস্টার রজনীকান্তকে মনোনীত করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসলে মোদী সরকার পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনে একটা বড়সড় চমক দিতে চাইছেন ঠিক যেমনটা এ পি জে আবদুল কালামকে রাষ্ট্রপতি পদে এনে করেছিলেন অটল বিহারী বাজপেয়ী।

সুপারস্টার রজনীকান্ত কি হবেন ভারতের পরবর্তী রাষ্ট্রপতি?

জুলাইয়ে রাষ্ট্রপতি নির্বাচন। আর তা কেন্দ্র করেই বিজেপির দুই বরিষ্ঠ নেতা লালকৃষ্ণ আদবানী ও মুরলী মনোহর যোশীর রাষ্ট্রপতি হওয়ার জোরদার সম্ভবনার কথা লোকমুখে ঘুরছিল। কিন্তু বাররি মসজিদ ধ্বংস মামলায় সুপ্রিম কোর্টের রায়ে সেই চিত্রটা পুরোপুরি বদলে গিয়েছে। কারণ সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে এই মামলায় অভিযুক্ত আদবানী ও যোশীর বিরুদ্ধে মামলা চলবে। ফলে রাষ্ট্রপতি হওয়ার দৌড় থেকে ছিটকে গিয়েছেন দুজনেই।

কয়েক মাস আগে রাষ্ট্রপতি হিসাবে অমিতাভ বচ্চনের নামও ভাবা হচ্ছিল বলে খবর। তবে পানামা তথ্য় ফাঁস মামলার পর অমিতাভের নামও বাতিল করা হয়েছে।

প্রণব মুখোপাধ্যায়কে দ্বিতীয় বারের জন্য রাষ্ট্রপতি করার পক্ষে নেই মোদী সরকার। তাই এবার চমক দিতে রজনীকান্তের নামই সবচেয়ে এগিয়ে রাখা হচ্ছে। মূলত পছন্দের রাষ্ট্রপতি নির্বাচনে প্রয়োজনীয় ভোট শেয়ার থাকছে না বিজেপির৷ ফলে ওড়িশার বিজু জনতা দল বা তামিলনাড়ুর এআইএডিএমকে-র মতো কোনো অ-কংগ্রেসি দলের সঙ্গে সমঝোতা করে সহজেই এই ফারাকটা মিটিয়ে ফেলতে চাইবেন মোদী।

ঐক্যমতে প্রার্থী নির্বাচন

বিজেপি মনে করছে রজনীকান্ত প্রার্থী হলে তিনি সর্বসম্মত ভোট পাবেন। কারণ তিনি সে অর্থে রাজনৈতিক ব্যক্তি নন, মানুষ হিসাবে ভাল সজ্জন ব্যক্তি, তাঁর নামের সঙ্গে বিতর্কও জড়িয়ে নেই। জনপ্রিয়তা তাঁর জুড়ি মেলা ভার। তাই রজনী প্রার্থী হলে কংগ্রেস বা অন্যান্য বিরোধী দলগুলিও বিশেষ বিরোধিতা করবে না। কারণ রজনী অত্যন্ত জনপ্রিয় নাম, রজনীকান্তের বিরোধিতা করা মানে ভোট বাক্সে তার প্রভাব পড়বে।

পাশাপাশি বিজেপির পছন্দমতো প্রার্থীকে রাষ্ট্রপতি করতে গেলে বিজেপির এআইএডিএমকে-র সঙ্গ চাই। রজনীকান্ত প্রার্থী হলে তাঁকে না বলে তামিলনাড়ুতে সুপারস্টারের সমর্থকদের ভোট হাতছাড়া করতে চাইবে না এআইএডিএমকে। একেই দলের মধ্যে চোরাস্রোত বইছে নানা রাজনৈতিক কারণে। এই সময় বরং রজনীকান্তকে সমর্থন দিয়ে ভোট টানার চেষ্টাই করবে এই দল।

শক্তিশালী বার্তা

এপিজে আব্দুল কালামকে রাষ্ট্রপতি করে বিজ্ঞান, পরমাণু ও প্রতিরক্ষা প্রযুক্তির ক্ষেত্রের শৌর্য তুলে ধরে বিশ্বের কাছে এক শক্তিশালী বার্তা দিয়েছিল। রজনীকান্তের ক্ষেত্রে তিনি পদ্মভূষণ ও পদ্মবিভূষণ সম্মানজয়ী। ভারতের শিল্প ও সংস্কৃতিকেও তুলে ধরা জরুরী। রজনী পদপ্রার্থী হলে ভারতের কোমল দিকটাও বিশ্বের কাছে এক নতুন বার্তা বহন করে আনবে।

নজরে তামিলনাড়ু

বিজেপির চোখ এখন দক্ষিণ ভারতে। বিশেষ করে তামিলনাড়ুতে। তাই রজনীকান্তকে রাষ্ট্রপতি করে তামিলনাড়ুর ভোটব্যাঙ্ক ধরতে চাইছে বিজেপি। রজনীকে প্রার্থী করলে তামিলনাড়ুর মানুষ অনুভব করবে কেন্দ্রে থাকা মোদী সরকার তামিলনাড়ুর কথা ভাবছে, এই রাজ্যকে গুরুত্ব দিচ্ছে। যদি রাজ্যের মানুষ মনে করে বিজেপি ক্ষমতায় আসলে রাজ্যের আরও উন্নতি হবে তাহলেই কেল্লাফতে।

English summary
Is super-star Rajinikanth the next President of India
Please Wait while comments are loading...