Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নেহরু স্তুতি করে গান্ধী পরিবারকে কড়া আক্রমণে প্রধানমন্ত্রী মোদী

  • Written By:
Subscribe to Oneindia News

লখনৌ, ১৪ নভেম্বর : গোয়ায় সরকারি অনুষ্ঠানে নোট বাতিল নিয়ে বক্তব্যের পরে এবার উত্তরপ্রদেশের গাজিপুরে নির্বাচনী প্রচারসভাকে হাতিয়ার করে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার একেবারে সরাসরি আক্রমণ করলেন কংগ্রেস ও গান্ধী পরিবারকে।

এদিন মোদী বলেন, প্রধানমন্ত্রী নেহরু চলে গিয়েছেন। পরেও যত প্রধানমন্ত্রী এসেছেন, চলে গিয়েছেন। আমি এই রাজ্য (উত্তরপ্রদেশ) থেকে নবম প্রধানমন্ত্রী। তবে যে রিপোর্ট এখানকার মানুষের দারিদ্র মেটাতে তৈরি করা হয়েছিল তা বাক্সবন্দি হয়েই রয়ে গিয়েছিল। এতদিন কিছুই কাজ হয়নি।

নেহরু স্তুতি করে গান্ধী পরিবারকে কড়া আক্রমণে প্রধানমন্ত্রী

এদিন পণ্ডিত নেহরুর জন্মদিনে ইচ্ছে করেই আমি গাজিপুরে এসেছি এটা জানানোর জন্য যে ১৯৬২-র পরে ২০১৬তে আমি আসার আগে পর্যন্ত এখানে একটাও কাজ হয়নি। নেহরুর দল আমাকে গালি দিলেও, তাঁর পরিবারের নেতারা আমার উপরে মিথ্যা অভিযোগ জানালেও, আমি পণ্ডিত নেহরুর জন্মদিনেই তাঁর ফেলে রাখা কাজ শুরু করতে চলেছি।

কংগ্রেস ও গান্ধী পরিবারকে একযোগে আক্রমণ করে নেহরুকে শ্রদ্ধা জানিয়ে মোদী বলেন, নেহরুকে এত সম্মান জন্মদিনে কেউ দেননি যা একজন উত্তরপ্রদেশের সাংসদ হয়ে তিনি দিচ্ছেন। এতবছর ধরে এত সরকার, সাংসদ এসেছেন-গিয়েছেন, তবে কেউ এই এলাকার উন্নয়ন নিয়ে মাথা ঘামাননি, মোদীর বক্তব্য তেমনই।

এদিন বক্তব্য রাখতে গিয়ে কৃষকদের উন্নয়নে কি কি কাজ কেন্দ্র সরকার করেছে তা ঘোষণা করেন মোদী। কৃষকদের সফল বিমা যোজনা, সেচ সহ একাধিক ক্ষেত্রে কৃষকদের সুরক্ষিত জীবন দেওয়ায় জন্য কেন্দ্র অঙ্গীকারবদ্ধ বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

মোদীর কথায়, ভারতে অর্থের কোনও কমতি নেই। তবে কোথায় রয়েছে সেটাই মূল কথা। যেখানে থাকার কথা সেখানে টাকা নেই। যেখানে থাকা উচিৎ নয় সেখানে রয়েছে। দুর্নীতির বিরুদ্ধে লড়ার জন্যই আমাকে প্রধানমন্ত্রী পদে বসিয়েছেন আপনারা। সেজন্যই আমি দুর্নীতি দূর করতে এই পদক্ষেপ করেছি।

গ্রামের গরিবরা দেশের হিতার্থে কষ্ট সহ্য করছেন। ফলে এদেশে কালো টাকা কারবারিদের কোনও জায়গা নেই। প্রধানমন্ত্রী বলেন, আমি জানি সকলের কিছুটা কষ্ট হয়েছে। তবে সব কাজেই কষ্ট হয়। আর এটা দেশের ভালোর জন্য করা কাজ, গরিবদের ভালোর জন্য করা কাজ। কয়েকটি রাজনৈতিক দল চিন্তিত হয়ে পড়েছে। তারা এখন নোটের মালা পড়ে থাকুন। সকলকে একসঙ্গে ধরা যেত না। একটাই উপায় ছিল। নোট বাতিল। সেটাই করেছি। এখন তারা কাগজের বান্ডিলের উপরে বসে থাকুন।

English summary
Invoking Nehru, PM Narendra Modi targets Gandhis, talks of note ban
Please Wait while comments are loading...