Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিন বিমানবন্দরে আটক ভারতীয় ব্যবসায়ী

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ জানুয়ারি: অভিবাসন ও নিরাপত্তার কড়াকড়ির মধ্যে মার্কিন বিমানবন্দরে এবার 'সন্ত্রাস' ছাড়ানোর অভিযোগে আটক করা হল এক ভারতীয় ব্যবসায়ীকে। মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটা বিমানবন্দরে ওই ব্যবসায়ীকে মার্কিন পুলিশের হেফাজতে নেওয়া হয়। ওই ভারতীয় ব্যবসায়ী পরামন রাধাকৃষ্ণান ভারতের গুজরাতের বরোদার বাসিন্দা।

মার্কিন আইন প্রয়োগাকারী সংস্থার এক আধিকারিকের মতে,তাঁকে 'সন্ত্রাস' ছড়ানোর অভিযোগে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাঁকে গ্র্যান্ড ফোর্কস কাউন্টি সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়েছে।

মার্কিন বিমানবন্দরে আটক ভারতীয় ব্যবসায়ী

প্রসঙ্গত, বিমানবন্দরে এই ভারতীয় ব্যবসায়ী ,বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। তাঁর ব্যাগে বোমা আছে এই বলে তিনি হুমকি দিতে থাকেন। এমনটাই অভিযোগ তোলে বিমানবন্দর কর্তৃপক্ষ। সঙ্গে সঙ্গে তাঁকে হেফাজতে নেয় মার্কিন পুলিশ।

এদিকে গোটা বিষয়টি নিয়ে চুপ কেন্দ্রীয় বিদেশমন্ত্রক। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ জানানো হয় ব্যবসায়ীর পরিবারের তরফে । আজ ওই ব্যবসায়ীকে মার্কিন আদালতে তোলার কথা। তবে তার আগে এখনও পর্যন্ত এবিষয়ে কোনও তথ্য নেই কেন্দ্র বা গুজরাত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে । ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের তরফে বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মার্কিন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, গুজরাত সরকারের তরফেও জানানো হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে কোনও গুজরাতি ব্যবসায়ীর 'আটক' সংক্রান্ত তথ্য তাদের কাছে নেই।

জানা গিয়েছে, ব্যবসায়ী রাধাকৃষ্ণাণ মার্কিন যুক্তরাষ্ট্রে ১ সপ্তাহ ধরে বাণিজ্যিক সফরে ছিলেন। এরপর ভারতে ফিরে আসার জন্য তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রান্ড ফোর্কস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিনাপ্পোপোলিস মিনাসোটার বিমান ধরতে যান। তখনই তাঁকে বিমানবন্দরে আটক করা হয়। এই ঘটনায় ব্যবসায়ীকে আটকের পরই, যেকোনও রকমের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিমানবন্দর ফাঁকা করে দেওয়া হয় ।

এমনিতেই ৭ টি দেশের নাগরিকদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা নিয়ে উত্তাল আমেরিকা। বেশিরভাগ সময়ই বিমানবন্দর গুলিতে প্রতিবাদীরা হামলা চালাচ্ছে। সেই ঘটনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয় গ্র্যান্ড ফোর্কস আন্তর্জাতিক বিমানবন্দর।

English summary
Amid enhanced security measures and immigration restrictions placed by the Trump administration, a Baroda-based businessman was taken into custody at an airport in the U.S. State of North Dakota
Please Wait while comments are loading...