Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর উপরে দেশবাসীর ভরসা অটুট, আন্তর্জাতিক রিপোর্টে সবার সেরা ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

গত তিনবছরে কেন্দ্র সরকারের উপরে ধীরে ধীরে মানুষের ভরসা ফিরেছে। দ্বিতীয় ইউপিএ সরকারের উপরে যেমন দুর্নীতির অভিযোগে কলঙ্কিত হওয়ার অভিযোগ উঠেছে, সেরকমই ২০১৪ সালের পর নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পরে তা মোটের উপরে কলঙ্কমুক্ত থেকেছে।[আরও পড়ুন:বিদেশি বিনিয়োগ বাড়াতে কোমর বেঁধে নামতে চলেছেন মোদী, কী করবেন তিনি]

আর এই ঘটনাই আস্থা ফিরিয়েছে কেন্দ্রের উপরে। মোদী সরকারের উপরে সবচেয়ে বেশি ভরসা রয়েছে ভারতীয়দের। আর এই ভরসার ছবিই ফুটে উঠেছে আন্তর্জাতিক সংস্থা 'অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট'-এর রিপোর্টে।[আরও পড়ুন:প্রধানমন্ত্রীই নাকি জঙ্গিদের সুযোগ করে দিচ্ছেন]

মোদীর উপরে দেশবাসীর ভরসা অটুট, আন্তর্জাতিক রিপোর্টে সবার সেরা ভারত

দেশের ৭৩ শতাংশ নাগরিক নরেন্দ্র মোদী সরকারের উপরে ভরসা রেখেছে। তাঁদের মতে, এই সরকারই জাতীয় উন্নতির পথ তরান্বিত করতে পারবে। বিশ্বের আর কোনও দেশের নাগরিকেরা সরকারের উপরে এতটা ভরসা দেখায়নি বলেও সমীক্ষায় উঠে এসেছে।

ভারতের পর সেই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে কানাডা। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডেয়ুর সরকারের উপরেও কানাডাবাসীর ভরসা রয়েছে। ট্রুডেয়ু পেয়েছেন ৬২ শতাংশ সমর্থন। তারপরে রয়েছে তুরস্ক। রেসিপ তাইপ এরদোয়ানের সরকার পেয়েছে ৫৮ শতাংশ সমর্থন।

চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া ও জার্মানির সরকার। রাশিয়াও ৫৮ শতাংশ ও জার্মানি ৫৫ শতাংশ ভোট পেয়েছে। এদিকে ডোনাল্ড ট্রাম্পের মার্কিন যুক্তরাষ্ট্র পেয়েছে মাত্র ৩০ শতাংশ ভোট। অর্থাৎ ট্রাম্পের উপরে মাত্র ৩০ শতাংশ মার্কিনি ভরসা দেখিয়েছেন।

এই তালিকায় সবচেয়ে কম ভোট পেয়েছে গ্রিস। মাত্র ১৩ শতাংশ মানুষ সরকারের প্রতি সমর্থন দেখিয়েছেন। দক্ষিণ কোরিয়া ২৫ শতাংশ ও জার্মানি ৪১ শতাংশ মানুষের সমর্থন পেয়েছে বলে ওইসিডি রিপোর্টে উঠে এসেছে।

English summary
India tops global index of countries in OECD report with the most confidence in their government
Please Wait while comments are loading...