Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের সঙ্গে সীমান্ত-পার বাণিজ্য বাতিল করল ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

জম্মু, ১৫ মার্চ : পাকিস্তানের সঙ্গে সীমান্ত-পার বাণিজ্য বন্ধ করল ভারত। পুঞ্চ সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান বারবার গুলিবর্ষণ করে চলেছে। এর ফলে সীমান্তে চাকা-দা-বাগ এলাকায় বাণিজ্য কেন্দ্রেরও ক্ষতি হয়েছে।

গত সোমবার এই ঘটনার জেরে কাশ্মীরের পুঞ্চ থেকে পাকিস্তানের রাওয়ালকোট পর্যন্ত চলা বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। বাণিজ্য কেন্দ্রের আধিকারিক তনবীর আহমেদ জানিয়েছেন, ভারতীয় ব্যবসায়ীরা মঙ্গলবার চাকা দা বাগের জিরো পয়েন্টে নিজেদের ট্রাক পাঠিয়ে দিয়েছে।

পাকিস্তানের সঙ্গে সীমান্ত-পার বাণিজ্য বাতিল করল ভারত

তবে পাকিস্তানি কর্তৃপক্ষ সীমান্তের গেট খোলেনি। বেশ কিছুক্ষণ অপেক্ষা করে তারপর ভারতীয় ব্যবসায়ীরা ফিরে আসেন। সেই অবস্থা এখনও চলছে।

গত ১ মার্চ জম্মু ও কাশ্মীর পুলিশ প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করে। সেগুলি মুজফফরাবাদ-শ্রীনগর এলাকা থেকে ট্রাকে করে চোরাচালান করা হচ্ছিল। তার মধ্যে চাইনিজ পিস্তল, পিস্তল ম্যাগাজিন, ১৪ রাউন্ড গুলি. চারটি একে ম্যাগাজিন, ১২০একে অস্ত্র ও দুটি চিনা গ্রেনেড পুলিশ উদ্ধার করে।

প্রসঙ্গত ২০০৮ সালে ভারত-পাকিস্তান দুই তরফেই বাণিজ্য শুরু হয়। ২০১৬ সালে পাকিস্তান কোনও কারণ ছাড়াই বাণিজ্য আদানপ্রদান বন্ধ করে দেয়। গতবছরের ২ নভেম্বর ফের সীমান্তে উত্তেজনা তৈরি হলে বাণিজ্য লেনদেন ও পরে কারভা-ই-আমন বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

English summary
Indian authorities suspended cross-border trade with Pakistan along the Line of Control (LoC) on Tuesday after Pakistan continued unprovoked ceasefire violation in the border district of Poonch.
Please Wait while comments are loading...