Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বালোচিস্তানকে আলাদা দেশ ঘোষণা করুক ভারত, দাবি সুব্রহ্মণ্যম স্বামীর

  • Posted By:
Subscribe to Oneindia News

ভদোদরা, ২৪ এপ্রিল : পাকিস্তানের বালোচিস্তান প্রদেশকে আলাদা দেশ হিসাবে ঘোষণা করুক ভারত। পাকিস্তান যদি প্রাক্তন নৌসেনা অফিসার কুলভূষণ যাদবকে ফাঁসি দেয় তাহলে ভারতের এমনই পদক্ষেপ করা উচিত বলে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী দাবি জানিয়েছেন।

স্বামীর কথায়, কুলভূষণকে শাস্তি দিলে পাকিস্তানকে শিক্ষা দিতে হবে। তখন বালোচিস্তানকে স্বাধীন দেশ ঘোষণা করুক ভারত। একমাত্র তাহলেই পাকিস্তান জব্দ হবে বলে মনে করছেন স্বামী।

বালোচিস্তানকে আলাদা দেশ ঘোষণা করুক ভারত: সুব্রহ্মণ্যম স্বামী

শুধু এখানেই না থেমে থেকে স্বামীর বক্তব্য, শুধু বালোচিস্তানকে আলাদা করাই নয়, পাকিস্তানকে বালোচিস্তান সহ পাখতুনিস্তান ও সিন্ধে ভেঙে দেওয়ার দাবিও তুলেছেন এই বিতর্কিত বিজেপি সাংসদ। পাকিস্তান যেভাবে সীমান্ত-পার সন্ত্রাস চালিয়ে যাচ্ছে, তাতে এই পদক্ষেপ করাই সমুচিত হবে বলে তিনি মনে করছেন।

এক স্বেচ্ছ্বাসেবি সংস্থার উদ্যোগে আয়োজিত 'ইন্ডিয়া অ্যান্ড ইন্টারন্যাশনাল টেররিজম' আলোচনাসভায় স্বামী এই বক্তব্য রাখেন। এছাড়া পাকিস্তানে ঘাঁটি গেড়ে বসে থাকা দুই ঘোষিত জঙ্গি হাফিজ সঈদ ও দাউদ ইব্রাহিমের উপরেও ভারতের হামলা চালানো উচিত বলে মনে করছেন স্বামী।

পাকিস্তানের মাটি বারবার ভারতে সন্ত্রাসবাদ ছড়ানোর কাজে ব্যবহার করা হয়েছে। এই বিষয়ে স্বামী মার্কিন যুক্তরাষ্ট্রের সাহায্য নিয়ে পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ খতমের কথা বলেছেন। তাঁর কথায়, পাকিস্তানের হাতে পরমাণু বোমা রয়েছে, সেই ভয় ভারতের পাওয়ার প্রয়োজন নেই। কারণ সেই বোমা চালানোর জন্য যে বোতাম টিপতে হবে তাতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণ রয়েছে।

English summary
India should recognise Balochistan as separate country: Swamy
Please Wait while comments are loading...