Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার দিল্লির লালকেল্লাকেও নিজেদের বলে দাবি পাকিস্তানের

Subscribe to Oneindia News

শাংহাই কোঅপরেশনে অর্গানাইজেশন আয়োজিত এক অনুষ্ঠানে এক কূটনৈতিক 'ভুল' আর ইতিহাসের সত্যতা মিলেমিশে একাকার হয়ে হয়ে গেল। বেজিং এ আয়োজিত এই অনুষ্ঠানে দিল্লির লালকেল্লাকে পাকিস্তানের শালিমার গার্জেন বলে দেখিয়ে ফেলে পাকিস্তান।

অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল ভারত ও পাকিস্তানকে এসসিওর নতুন সদস্য হিসাবে স্বাগত জানানো। সেই অনুষ্ঠানে ভারত ও পাকিস্তান দুদেশই নিজেদের ভুখণ্ডে শাহজাহানের স্থাপত্য ঐতিহ্য অংশীদারিত্ব দাবি করে। সে সম্পর্কিত বেশ কিছু নমুনাও পেশ করা হয়। আর সেই নমুনা পেশ করতে গিয়েই ঘটে যায় কেলেঙ্কারি কাণ্ড !

এবার দিল্লির লালকেল্লাকেও নিজেদের বলে দাবি পাকিস্তানের

প্রদর্শনীতে দেখানো হয় ভারতের লালকেল্লাকে পাকিস্তানের শালিমার গার্ডেন হিসাবে দেখানো হয়। উল্লেখ্য, ছবিটিতে স্পষ্ট দেখা যায়, লালকেল্লার মাথায় উড়ছে ভারতের তেরঙ্গা জাতীয় পতাকা। এখানই শেষ নয়, ধারাভষ্যে বলা হয়, এটি নাকি মুঘল সাম্রাজ্যের শ্রেষ্ঠ সৃষ্টি, যা পাকিস্তানের স্মারক।

অন্যদিকে, ভারতের তরফে মুঘল আমলের শ্রেষ্ঠকীর্তি হিসাবে দেখানো হয় তাজমহলকে। বলা হয়, ভারতে মুসলিম শিল্পকার্যের শ্রেষ্ঠ নিদর্শন তাজমহল, যা ভারতের ঐতিহ্যকে আরও সমৃদ্ধ করছে ।

English summary
A major gaffe took place during a reception held by the SCO at its Beijing headquarters highlighting the entry of India and Pakistan. India's Red Fort with the tricolour was shown as Lahore's Shalimar Gardens in a Pakistani tableau.
Please Wait while comments are loading...