Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের এই শহরে প্রথম তৈরি হচ্ছে 'হেলিপোর্ট'

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি : খুব শীঘ্র রাজধানী দিল্লিতে তৈরি হতে চলেছে 'হেলিপোর্ট'। এর ফলে দিল্লি শহরের ভিতরের কোনও জায়গায় যাতায়াত ও বাইরে যাওয়া ও আসা খুব সহজেই করা যাবে বলে দাবি করা হয়েছে।

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ সচিব আরএন চৌবে জানিয়েছেন, আগামী ২৮ ফেব্রুয়ারি ১০০ কোটি টাকার এই প্রকল্পের উদ্বোধন হবে।

ভারতের এই শহরে প্রথম তৈরি হচ্ছে 'হেলিপোর্ট'

পবন হনস হেলিকপ্টার লিমিটেডের মালিকানায় তৈরি হতে চলা এই হেলিপোর্টে বেশ বড় আকারের পার্কিংয়ের জায়গা থাকবে। যাত্রীরা নিজেদের গাড়ি পার্ক করে হেলিপোর্টের সুবিধা নিতে পারবেন।

এই উদ্যোগের ফলে হেলিকপ্টারকে সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসার চেষ্টা করা হবে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ভিতরে হেলিপোর্ট করার মতো জায়গা না থাকায় রোহিনী কমপ্লেক্সকে বেছে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সারা দেশে ভিভিআইপিরা শিল্পপতি, দেশের উচ্চপদস্থ নানা আধিকারিক, প্রধানমন্ত্রী, শিল্পপতি, স্বরাষ্ট্রমন্ত্রী, মুখ্যমন্ত্রীরা হেলিকপ্টারে চেপে থাকেন। তবে এবার আমজনতাও হেলিকপ্টারে চাপার স্বাদ পেতে চলেছে খুব শীঘ্রই।

English summary
The capital will soon get India's first dedicated "heliport" for flying in and out of Delhi to nearby areas in choppers.
Please Wait while comments are loading...