Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাসায়নিক হামলা মোকাবিলার জন্য প্রস্তুত হোক সেনা : পার্রিকর

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩ মার্চ : জাতীয় নিরাপত্তা অক্ষুন্ন রাখতে ভারতীয় সেনা যেন রাসায়নিক ও জৈব হামলার মোকাবিলা করতে প্রস্তুত থাকে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর বৃহস্পতিবার ডিআরডিও-এর এক অনুষ্ঠানে এমনই বার্তা দেন ভারতীয় সেনার উদ্দেশ্য।[অত্যাধুনিক অস্ত্র কিনছে ভারত,আরও শক্তিশালী হবে সেনার 'বিশেষ বাহিনী']

কিছুদিন আগে আফগানিস্তানে সন্ত্রাসবাদীদের হামলায় রাসায়নিক যুদ্ধাস্ত্র ব্যবহারের তথ্য পাওয়া যায়। তারপরই এদিনের ভাষণে ভারতের প্রতিরক্ষামন্ত্রী এই ধরনের হামলার মোকাবিলা করার বিষয়ে সোনাকে তৈরি থাকার বার্তা দেন।  তিনি বলেন , জৈবিক ও রায়াসনিক হামলার থেকে যাতে দেশকে সুরক্ষিত রাখা যায় তার জন্য যেন উপযুক্ত ব্যবস্থা নেয় সেনা।[৩০০ পাকিস্তানি জঙ্গি ভারতে অনুপ্রবেশে তৈরি : গোয়েন্দা রিপোর্ট]

রাসায়নিক হামলা মোকাবিলার জন্য প্রস্তুত হোক সেনা : পারিক্কর

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী জানান, কিছুদিন আগে আফগানিস্তানে যে হামলা হয়েছে, তার ছবি অত্যন্ত ভয়ানক। তাই যেকোনও রকমের হামলা থেকেই দেশেক সুরক্ষিত রাখার জন্য সেনাকে তৈরি থাকার কথা বলেন মনোহর পার্রিকর।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াতও। প্রতিরক্ষামন্ত্রীর বার্তা মতোই তিনিও সেনাকে যেকোনও রকমের পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি থাকার আহ্বান জানান। প্রসঙ্গত বৃহস্পতিবার ডিআরডিওর তরফে নিউক্লিয়ার, রাসায়নিক ও জৈবিক অস্ত্র চিহ্নিতকারী একটি বিশেষ যুদ্ধযান তুলে দেওয়া হয়।

English summary
Defence Minister Manohar Parrikar today said India must be well-prepared to deal with chemical and biological warfare in the wake of changing threat perception and security concerns.
Please Wait while comments are loading...