Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোকলাম ইস্যুতে চিনের যাবতীয় হুঁশিয়ারি উড়িয়ে এই কড়া বার্তা দিলেন অরুণ জেটলি

Subscribe to Oneindia News

ডোকলাম ইস্যুতে ক্রমাগত উস্কানিমূলক বার্তা এসেই চলেছে চিনের তরফে। বেজিং এপর্যন্ত একাধিকবার ভারতকে এই ইস্যুতে হুঁশিয়ারি দিয়ে চলেছে। বৃহস্পতিবারই চিনের এক সংবাদমাধ্য়ম, সেদেশের এক উচ্চপদস্থ আধিকারিকের মন্তব্য তুলে ধরে জানিয়েছে যুদ্ধের জন্য কাউন্টডাউন চালু করে দিয়েছে চিন। পাশপাশি চিনের দাবি, ৫৩ ট্রুপ ভারতীয় সেনা মোতায়েন রয়েছে ডোকলাম সীমান্তে। যা ভালো চোখে দেখছে না বেজিং।

ডোকলাম ইস্যুতে চিনের যাবতীয় হুঁশিয়ারি উড়িয়ে এই কড়া বার্তা দিলেন অরুণ জেটলি

তবে চিন ও চিনের সংবাদমাধ্যমের এই সমস্ত হুঁশিয়ারিকে ফুৎকারে উড়িয়ে, বৃহস্পতিবার সংসদে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি জানিয়েছেন , ভারতীয় সেনা যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে সক্ষম। ১৯৬২ সালের (ইন্দো-চিন)যুদ্ধ থেকে শিক্ষা নিয়ে যে কোনো রকমের পরিস্থিতি মোকাবিলায় সক্ষম ভারত।

এদিন, নিজের বক্তব্যে চিনের বিরুদ্ধে তোপ দাগার পাশপাশি অরুণ জেটলি রাজ্যসভায় জানান যে পাকিস্তানের অধিকৃত কাশ্মীরকেও আবার ভারতে ফিরিয়ে আনার একটা সুপ্ত ইচ্ছা প্রতিটি ভারতবাসীর মধ্যেই রয়েছে। পাশপাশি তিনি বলেন, 'প্রতিটি চ্যালোঞ্জ মোকাবিলায় দিনকে দিন এইদেশ যে আরও শক্তিশালী হচ্ছে তা আমরা গর্বের সঙ্গে বলতে পারি'।

এদিকে, চিনের দাবি, ভূটানের ডোকলাম যেহেতু চিনের অংশ তাই সেখানে ভারতীয় সেনার অবস্থান মোটেই গ্রহণযোগ্য নয়। চিনের বিদেশমন্ত্রক জানিয়েছে, ভারতীয় সেনা বুলডোজার সমেত মোতায়েন রয়েছে ডোকলামে। তবে চিনের এই দাবির প্রেক্ষিতে ভারতের তরফে পাল্টা কোনও জবাব দেওয়া হয়নি।

English summary
Defence Minister Arun Jaitley said that the Indian Armed forces are capable enough to meet any challenge to the country's security as he underlined that lessons have been learnt from the 1962 war.
Please Wait while comments are loading...