Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিজয় মাল্যর প্রত্যর্পণ খুব শীঘ্রই হবে, ভারতকে আশ্বাস ব্রিটেনের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি : ঋণখেলাপি মামলায় ভারত থেকে ফেরার শিল্পপতি বিজয় মাল্যকে এদেশে ফেরতের ব্যাপারে ইতিবাচকতা দেখাল ইংল্যান্ড। যার অর্থ একটাই, ভারতের দাবি মেনে খুব শীঘ্রই বিজয় মাল্যকে এদেশের প্রশাসনের হাতে তুলে দেবে ব্রিটিশ প্রশাসন।

ভারত-ইংল্যান্ডের সরকারি আধিকারিকদের মধ্যে ২ দিনের বৈঠক হয়েছে। প্রত্যর্পণের আইনি প্রক্রিয়া ও পদ্ধতি নিয়ে সেখানে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। তবে সেখানে মাল্যকে নিয়ে কথা হয়েছে কিনা সেই বিষয়ে সরকারি সূত্রে কোনও মন্তব্য করা হয়নি। তবে এমন পরিস্থিতিতে দুই দেশই যে একে অপরের পাশে থাকবে তা ঠিক হয়েছে।

বিজয় মাল্যর প্রত্যর্পণ খুব শীঘ্রই, ভারতকে আশ্বাস ব্রিটেনের

এর পাশাপাশি ভারতে অপরাধ করে ইংল্যান্ডে গিয়ে আত্মগোপন করে থাকা দাগী অপরাধীদের কীভাবে ফেরত আনা যায় তা নিয়েও আলোচনা হয়েছে। খুব শীঘ্রই যে এই বিষয়ে পদক্ষেপ করা হবে তা স্পষ্ট করে দেওয়া হয়েছে।

দুই দেশের সরকারি প্রতিনিধিদের হাবভাবেই স্পষ্ট যে প্রত্যর্পণ নিয়ে বৈছক ইতিবাচক হয়েছে। ভারতের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এক সিনিয়র আধিকারিক প্রতিনিধিত্ব করেন। এছাড়া সিবিআই, ইডি ও অন্য তদন্তকারী সংস্থার প্রতিনিধিরাও সেই বৈঠকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন বলে জানা গিয়েছে।

English summary
During the two day meet between Indian and British officials held deliberations on the legal processes and procedures where extraditions were concerned.
Please Wait while comments are loading...