Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সীমান্তপার সন্ত্রাস আর বরদাস্ত নয়, পাকিস্তানি বাঙ্কার ধ্বংস করে বুঝিয়ে দিতে চাইছে দিল্লি

  • Posted By:
Subscribe to Oneindia News

পাকিস্তানি সেনা ও জঙ্গিদের সীমান্তপার সন্ত্রাস আর কোনওভাবেই বরদাস্ত করবে না ভারত। সার্জিক্যাল স্ট্রাইক করে গতবছরের শেষেই তা ভালোভাবে ইসলামাবাদকে বুঝিয়ে দিয়েছে দিল্লি। এরপর সীমান্তে যখনও উত্তেজনা তৈরি হয়েছে, তখনই পাকিস্তানকে কড়া জবাব দেওয়া হয়েছে। সম্প্রতি সীমান্তে পাক সেনার পোস্টে হামলার ভিডিও ভারতীয় সেনার সামনে এসেছে।

গত এপ্রিলে দুই ভারতীয় জওয়ানের মুণ্ডচ্ছেদের বদলা হিসাবে ও সীমান্তে অনুপ্রবেশ আটকাতে এই হামলা বলে মনে করা হচ্ছে। ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে, কীভাবে পাক সেনার পোস্ট গুড়িয়ে দিচ্ছে ভারত।

সীমান্তপার সন্ত্রাস আর বরদাস্ত নয়, পাকিস্তানি বোঝাল ভারত

তবে এই খবরের পর একদিন কাটতে না কাটতেই পাকিস্তানি যুদ্ধবিমান সিয়াচেন সীমান্তে উড়তে দেখা গিয়েছে বলে পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে জানানো হয়েছে। যুদ্ধের মহড়া হিসাবেই সিয়াচেন সীমান্তে এভাবে পাক যুদ্ধবিমান মহড়া দিচ্ছে বলে খবর রটে।

ভারত সোমবারই সীমান্তে পাকিস্তানি সেনার পোস্ট গুড়িয়ে দিয়েছে এমন ভিডিও প্রকাশ করে। ভিডিও প্রকাশ করার পরে সেনাবাহিনীর তরফে জানানো হয়, সীমান্তে অবৈধ অনুপ্রবেশে সাহায্য করছিল পাক সেনা। আর তা রুখতে ও সীমান্তকে শান্ত রাখতেই ভারতের তরফে প্রত্যাঘাত করা হয়েছে।

তার একদিনের মধ্যেই সিয়াচেনে সীমান্তের কাছে পাক যুদ্ধবিমানের মহড়ায় নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়। পাকিস্তান কি তবে যুদ্ধের পথে এগোচ্ছে? যদিও ভারতীয় বায়ু সেনার তরফে সিয়াচেন হিমবাহে পাক যুদ্ধবিমানের গতিবিধি লক্ষ্য করে কোনওরকম মহড়ার কথা উড়িয়ে দেওয়া হয়েছে।

ভারতীয় বায়ু সেনার দাবি, সিয়াচেন এলাকায় নিজেদের সীমান্তেই পাকিস্তান যুদ্ধবিমান চালিয়েছে। ভারতীয় সীমানার আশেপাশে তারা প্রবেশ করেনি। ফলে পাকিস্তান কোনও হুঁশিয়ারি দিচ্ছে, এমন দাবি কার্যত উড়িয়ে দেওয়া হয়েছে।

English summary
India Air Force categorically rejects Pakistan's claims of flying jet fighters over Siachen on the Indian side
Please Wait while comments are loading...