Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আর পেট্রোল -ডিজেল নয়, দেশজুড়ে বাধ্যতামূলক হতে চলেছে 'বিদ্যুৎচালিত' গাড়ি?

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ এপ্রিল: আর ডিজেল পেট্রোল নয়। এবার দেশজুড়ে বিদ্যুৎচালিত গাড়ির ব্যবহার বাড়ানোর দিকে উদ্যোগ নিচ্ছে কেন্দ্র। এর জন্য় ২০৩০ সালের মধ্যে বিদ্যুৎচালিত গাড়ি যাতে দেশে বেশি ব্যবহার হয় ,তার পুরোদমে উদ্যোগ চলছে।

দেশে জ্বালানি আমদানির খরচ কমাতে কেন্দ্র এই উদ্যোগ নিতে চলেছে। এবিষয়ে নীতি আয়োগের মাধ্যমে অনেকটাই এগিয়েছে কাজ, বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী পিয়ুষ গোয়েল।

আর পেট্রোল -ডিজেল নয়, দেশজুড়ে বাধ্যতামূলক হতে চলেছে 'বিদ্যুৎচালিত' গাড়ি

স্বয়ংক্রিয় যন্ত্রের কাজে সবসময়ই কেন্দ্রীয় সরকার সাহায্যের হাত বাডি়য়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী। তিনি বলেন, এক্ষেত্রে এদেশে অটোমেটিভ ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য় মারুতির মতো গাড়ি প্রস্তুতকারক সংস্থাকে যথেষ্ট সাহায্য করেছে সরকার।

এদিন সিআইআই ২০১৭এর বার্ষিক সভায় কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী জানান যে ২০৩০ সালের মধ্যে যাতে দেশে কোনও ডিডেল বা পেট্রোল চালিত গাড়ি না বিক্রি হয়, তার জন্য়এ উদ্যোগ নিচ্ছে সরকার। মনে করা হচ্ছে আর ২ থেকে ৩ বছরের মধ্যে ভারতে বিদ্যুৎচালিত গাড়ির ব্যবসা চাঙ্গা হতে শুরু করবে।

English summary
India is looking at having an all-electric car fleet by 2030 with an express objective of lowering the fuel import bill and running cost of vehicles.
Please Wait while comments are loading...