Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই রাজ্যে ৩২৬টি কলেজে একজনও ছাত্রছাত্রী নেই, কারণ জানলে অবাক হবেন

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের এপিজে আবদুল কালাম টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র ভর্তির প্রক্রিয়া প্রায় শেষ হওয়ার পথে। অথচ এর অধীন মোট ৫৮৪টি কলেজের মধ্যে ৩২৬টিতেই কোনও পড়ুয়া ভর্তি হয়নি। সেখানে বলতে গেলে একজন ছাত্রও নেই। পড়ুয়ারা একেবারে বাতিলের খাতায় ফেলে দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানকে।

পাঁচ রাউন্ডের কাউন্সেলিংয়ের পরে তথ্য বলছে, সবমিলিয়ে মোট ১৩৪টি কলেজ ছাত্র ভর্তি হয়েছে। তবে গড়ে মাত্র ১ জন থেকে ৯ জন করে। লখনৌয়ে মোট ২৮টি ইনস্টিটিউট রয়েছে। যেখানে কোনও পড়ুয়া ভর্তি হয়নি। এছাড়া আরও ৭৬টি কলেজে ১১জন থেকে ৫০ জন করে ছাত্র ভর্তি হয়েছে।

এই রাজ্যে ৩২৬টি কলেজে একজনও ছাত্রছাত্রী নেই, কারণ জানলে অবাক হবেন

নাম প্রকাশে অনিচ্ছুক অধ্যাপকেরা জানাচ্ছেন, যেভাবে বাতিলের খাতায় ফেলে দেওয়া হয়েছে এই বিশ্ববিদ্যালয়কে তাতে কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অপদার্থতাই ফুটে উঠছে।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা মানতে রাজি নয়। তাঁদের মতে, সারা বিশ্ব জুড়েই ইঞ্জিনিয়ারিংয়ের বাজার মন্দা চলছে। যার ফলে কলেজগুলিতে ছাত্র নেই। তবে দুর্বল পরিকাঠামো, ন্যূনতম সুযোগ-সুবিধাহীন এই কলেজগুলিতে কীভাবে ছাত্রদের ফিরিয়ে আনা যায় তা নিয়ে সরকার হোক অথবা বিশ্ববিদ্যালয় প্রশাসন, কারও কোনও হেলদোল নেই।

English summary
In Uttar Pradesh 326 technical education colleges have no students
Please Wait while comments are loading...