Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কানপুর রেলদুর্ঘটনা: 'আইএসআই' তত্ত্ব ওড়ালেন ডিজিপি

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি : কানপুরে রেলদুর্ঘটনায় 'আইএসআই' -এর হাত থাকবার তথ্য কার্যত উড়িযে দিলেন উত্তর প্রদেশের ডিজিপি জাভেদ আহমেদ। এর আগে বিহার পুলিশের তরফে জানানো হয়েছিল যে , কানপুরের ট্রেন দুর্ঘটনায় হাত ছিল পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের।[নিছক রেল দুর্ঘটনা নাকি নাশকতার ছক?]

এ সম্পর্কে , দেশের এক প্রথম সারির দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, যে ৩ জনকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আটক করা হয়েছে, তাদের সঙ্গে ঘটনার সম্পর্ক পাওয়া যাচ্ছেনা। তাদের আটক করার নেপথ্যেও নেই শক্ত জমি।

কানপুর রেলদুর্ঘটনা: আইএসআইয়ের হাত থাকবার তথ্য উড়িয়ে দিলেন ডিজিপি

প্রসঙ্গত ,গত ৭টি রেল দু্রর্ঘটনার প্রেক্ষিতে তাদের অন্তর্তদন্তে 'বাইরের কারও হাত' রয়েছে এমনটা ইঙ্গিত করেছিল রেলমন্ত্রক। তাদের রিপোর্টে অন্তর্ঘাতের তথ্যও উঠে আসে। উল্লেখ‌্য এই ৭টি ট্রেন দুর্ঘটনার মধ্যে শনিবার রাতের হীরাখণ্ড এক্সপ্রেসের দুর্ঘটনাও রয়েছে।[রাজধানী এক্সপ্রেসের নামে যুক্ত হতে চলেছে 'পেপসি', শতাব্দীতে হচ্ছে 'কোক'!]

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কানপুর দুর্ঘটনা নিয়ে এনআইএকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মূলত ৩ জন ধৃতের বয়ানকে পরীক্ষা করে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তিনজন ধৃতকে ,রেললাইনে বিস্ফোরক আইইডি রাখার অভিযোগে গ্রেফতার করা হয়। এ প্রসঙ্গে ডিজিপি আহমেদ জানান, দুর্ঘটনার পর পরই রেললাইন পরীক্ষা করে কোনও রকমের বিস্ফোরকের চিহ্ন মেলেনি। পাশপাশি তিনি জানান, অভিযুক্তরা আইএসআইয়ের এজেন্ট হিসাবে কাজ করলেও তারা এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে কি না তা নিয়ে রয়েছে ধন্ধ। এ প্রসঙ্গে এনআইয়ের তরফে জানানো হয়েছে, কানপুর রেল দুর্ঘটনা ও হীরাখণ্ড এক্সপ্রেস দুর্ঘটনার জন্য তারা দুটি আলাদা আলাদা মামলা করতে চলেছে।

English summary
In U.P. train accident DGP rejects claim of ISI role. He disputed Bihar Police’s claim that Pakistan’s ISI was behind the recent train accidents near Kanpur.
Please Wait while comments are loading...