Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাতে অ্যাডভান্টেজ সনিয়া, রাজ্যসভা নির্বাচনে জিতেও "হার" অমিত শাহর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

৪৪ বিধায়কের ভোট পেয়ে গুজরাত থেকে রাজ্যসভায় গেলেন সনিয়া গান্ধীর রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেল। ৪৬ টি করে ভোট পেয়েছেন বিজেপির ২ প্রার্থী অমিত শাহ এবং স্মৃতি ইরানি।

২ বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কের ভোট বাতিল হয়েছে। জয়ের ব্যবধান ০.৪৮ শতাংশ।

গুজরাতে অ্যাডভান্টেজ সনিয়া, রাজ্যসভা নির্বাচনে জিতেও

নরেন্দ্র মোদী, অমিত শাহর গুজরাতেই ধাক্কা খেল বিজেপি। ধাক্কা খেলেন কিছুদিন আগে কংগ্রেস ত্যাগ করা শঙ্করসিন বাঘেলাও। নির্বাচন কমিশন আহমেদ প্যাটেলকে জয়ী ঘোষণার পর রাজ্য জুড়ে উৎসব পালন করেন কংগ্রেস নেতা-কর্মী-সমর্থকরা। ৫ টি লোকসভা এবং ৪ টি রাজ্যসভা নির্বাচনে লড়েছি। এত কঠিন লড়াইয়ে আগে পড়িনি। প্রতিক্রিয়া আহমেদ প্যাটেলের। এই জয় অর্থও পেশি শক্তির বিরুদ্ধে জয় বলে মন্তব্য করেছেন আহমেদ প্যাটেল।

প্রতিক্রিয়া জানিয়েছেন গুজরাতের মুখ্য়মন্ত্রী বিজয় রূপানি। কংগ্রেসে ভাঙন ধরেছে। পরের বছরের বিধানসভা নির্বাচনেই তারা এর ফল পাবে।

গুজরাতে অ্যাডভান্টেজ সনিয়া, রাজ্যসভা নির্বাচনে জিতেও

রিটার্নিং অফিসারের ঘোষণা অনুযায়ী আহমেদ প্যাটেলের স্কোর ছিল ৪৪০০, অমিত শাহ ৪৬০০, স্মৃতি ইরানির ৪৬০০ এবং বিজেপিরই বলবন্ত সিং রাজপুতের ৩৮০০।

গোপনীয়তা ভঙ্গের দায়ে দুই কংগ্রেস বিধায়কের ভোট বাতিল হয়েছে। নিয়ম মাফিক কংগ্রেস প্রতিনিধিকে ব্যালট দেখানোর পরও সর্ব সমক্ষে আরও একবার ব্যালট দেখান দুই বিধায়ক। কংগ্রেসের দাবি মতো দুই বিধায়কের ভোট বাতিল করে নির্বাচন কমিশন।

কংগ্রেসের হিসেব অনুযায়ী, দলের ৫১ বিধায়কের মধ্যে ৪৩ জন বিধায়কের সমর্থন পেয়েছেন আহমেদ প্য়াটেল। এক এনসিপি এমএলএ জয়ন্ত প্য়াটেলের সমর্থনও পেয়েছেন তিনি।

English summary
In Gujarat rs seat cliffhanger, Sonia’s top adviser snatches victory
Please Wait while comments are loading...