Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দাদরি কাণ্ড : নিহত আখলাকের পরিবারের বিরুদ্ধে গো-হত্যার মামলার নির্দেশ আদালতের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লখনৌ, ১৪ জুলাই : প্রায় বছর হতে চলল উত্তরপ্রদেশের দাদরি এলাকায় বাড়িতে গো-মাংস রাখার অভিযোগে খুন করা হয় ৫০ বছরের মহম্মদ আখলাককে। সেদিন এই ঘটনায় জড়িত ছিল অন্তত শ'খানেক ব্যক্তি। সেই পরিবারের বিরুদ্ধেই এবার ফৌজদারি মামলার নির্দেশ দিল আদালত।

আদালত জানিয়েছে, বিসাদা গ্রামে আখলাকের প্রতিবেশীর অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করে মামলা শুরু করতে। কিন্তু কেন মৃতের পরিবারের বিরুদ্ধেই মামলার নির্দেশ দিল আদালত?

দাদরি কাণ্ড: নিহত আখলাকের পরিবারের বিরুদ্ধে গো-হত্যার মামলা!

অভিযোগ, আখলাকের পরিবার একটি বাছুরকে গলা কেটে হত্যা করেছে। এই ঘটনায় জড়িত রয়েছে আখলাকের ভাই জান মহম্মদও। গত বছরের সেপ্টেম্বরে আখলাক ও তার ছেলে দানিশকে একটি বাছুরকে মারধর করতে দেখা গিয়েছিল। এরপরে আখলাক বাছুরটিকে ধরে ও তার ভাই জান মহম্মদ সেটিকে গলা কেটে হত্যা করে।

সম্প্রতি ফরেনসিক পরীক্ষায় জানা গিয়েছে, আখলাকের বাড়িতে পাওয়া মাংসের টুকরোটি গরু বা সেই প্রজাতির কিছুর ছিল। এরপরই গত জুন মাসে মহা পঞ্চায়েত বসে গ্রামে। ঠিক হয় আখলাকের পরিবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কারণ হিসাবে বলা হয়, উত্তরপ্রদেশে গো-মাংস ভক্ষণ নিষিদ্ধ না হলেও গো-হত্যা জামিন অযোগ্য অপরাধ। সেজন্য সাত বছর পর্যন্ত জেলও হতে পারে। এই ঘটনা আদালতে জানানো হলে আদালত মামলার নির্দেশ দিয়েছে। অর্থাৎ যিনি জনতার রোষে নিহত হয়েছেন, তার পরিবারকেই এবার মামলার ঠ্যালা সামলাতে হবে।

English summary
In Dadri Lynching Case, Family Of Victim Mohd Akhlaq Faces Charges
Please Wait while comments are loading...