Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইএসসি-তে কলকাতার নজির, দেশের সেরা অনন্যা

Subscribe to Oneindia News

আইএসসি ও আইসিএসই ২০১৭ সালের ফলাফলে এবছর জয়জয়কার কলকাতার।  দেশের মধ্যে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছে কলকাতার ৩ পড়ুয়া। এবছরে আইএসসিতে দেশের মধ্যে প্রথম হয়েছে কলকাতার অনন্যা মাইতি। অনন্যা কলকাতার হেরিটেজ স্কুলের ছাত্রী। এদিকে,আজই প্রকাশিত হল আইসিএসই(ক্লাস ১০) ও আইএসসি(ক্লাস ১২) এর ফলাফল।  উল্লেখ্য, এই বছরের ফলাফলে ছেলেদের টেক্কা দিয়েছে মেয়েরা।

আইসিএসই -আইএসই ফলাফল: দেশে প্রথম কলকাতার অনন্যা মাইতি

অনন্যার সংগ্রহে রয়েছে ৯৯.৫ শতাংশ নম্বর। অনন্যার পাশপাশি আইএসসিতে কলকাতা থেকে দ্বিতীয় হয়েছে দেবেশ লাখোটিয়া। দেবেশ কলকাতার সেন্টজিভিয়ার্স স্কুলের ছাত্র দেবেশ লাখোটিয়া।  দেবেশর সংগ্রহে রয়েছে ৯৯.২৫ শতাংশ নম্বর। তৃতীয় কলকাতার অনন্ত কোঠারি। অনন্তও কলকাতার সেন্ট জিভিয়ার্সের ছাত্র। এদিকে এবছরে আইএসসিতে পাশের হার ৯৬.৪৭ শতাংশ। গতবছর তা ছিল ৯৬. ৪৬ শতাংশ। আইসিএসই তে পাশের হার ৯৮.৫৩। আইসিএসইতে রাজ্যে প্রথম বারাসতের দেবশ্রী পাল, দ্বিতীয় সুক্রিয় চক্রবর্তী, তৃতীয় সৌগত চৌধুরি। ফলাফল দেখা যাচ্ছে www.cisce.org. সাইটে।

English summary
The results of the ICSE (Class 10) and ISC (Class 12) examinations were declared at 3 pm on Monday, the Council for Indian School Certificate Examinations has announced.
Please Wait while comments are loading...