Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার এই ৬৮ লক্ষ ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে আয়কর দফতর

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৩ ডিসেম্বর : ভারতের আয়কর দফতর সবমিলিয়ে ৬৭.৫৪ লক্ষ ব্যক্তিকে চিহ্নিত করেছে যারা আয়কর দেওয়ার যোগ্য হলেও তা দেন না এবং ২০১৪-১৫ আর্থিক বছরে বড় মূল্যের টাকা লেনদেন করেছেন। অথচ ২০১৫-১৬ সালে আয়কর জমা করেননি।

এই ধরনের ব্যক্তিদের বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থা নিতে চলেছে আয়কর দফতর। বিভিন্ন ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানগুলির থেকে তথ্য জোগাড় করে এই পদক্ষেপ করতে চলেছে আয়কর দফতর, এমনটাই মনে করা হচ্ছে।

এবার এই ৬৮ লক্ষ ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেবে আয়কর দফতর

এই সমস্ত তথ্য হাতে এসেছে সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি) এর। তারা জানতে পেরেছেন এত সংখ্যক মানুষ আয়কর দেওয়ার যোগ্য হলেও আয়কর দেন না। অথচ ওই আর্থিক বছরে বড় মূল্যের আর্থিক লেনদেন করেছেন।

'নন-ফাইনার্স মনিটরিং সিস্টেম' (এমএমএস) নামে আয়কর দফতরের একটি বিভাগ রয়েছে যারা যোগ্য আয়কর দাতা অথচ আয়কর দেন না, এমন মানুষদের তথ্য সংগ্রহ করে রাখেন।

সবমিলিয়ে সিবিডিটি-র তরফেই প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে ৭৭ লক্ষ ৫৪ হাজার ব্যক্তি এর আওতায় পড়েছেন। তাদের বিরুদ্ধেই আয়কর দফতর ব্যবস্থা নেবে।

English summary
The income tax department has identified an additional 67.54 lakh non-filers who carried out high-value transactions in the 2014-15 financial year, but did not file tax returns for 2015-16.
Please Wait while comments are loading...