Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লিতে নতুন তিনটি অ্যাকাউন্ট খুলে ৪০ কোটি টাকার পুরনো নোট জমা, তদন্তে আয়কর দফতর

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ নভেম্বর : নোট বাতিলের সিদ্ধান্তের পরে আয়কর দফতর শুধুমাত্র একটি ব্যাঙ্কের শাখা থেকেই প্রায় ৪০ কোটি টাকার পুরনো নোট উদ্ধার করেছে। নয়াদিল্লির কাশ্মীরি গেটের অ্যাক্সিস ব্যাঙ্কের শাখা থেকে এত পরিমাণ টাকা জমা পড়েছে।

দেশের রাজধানীতে সবচেয়ে বেশি কালো টাকার রমরমা রয়েছে। এমনটাই সন্দেহ আয়কর দফতরের। ফলে এখানকার ব্যাঙ্কগুলিও পুরনো নোটে এই কালো টাকা লেনদেনের কাজে যুক্ত রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। ফলে রাজনৈতিক দলের নেতার সহযোগী, আমলা, শিল্পপতিদের তালিকা তৈরি করে তাদের উপরে নজর রাখা হচ্ছে বলে জানা গিয়েছে।

দিল্লিতে নতুন তিনটি অ্যাকাউন্ট খুলে ৪০ কোটি টাকার পুরনো নোট জমা, তদন্তে আয়কর দফতর

সূত্রের খবর, অ্যাক্সিস ব্যাঙ্কের ওই শাখার দুই ম্যানেজারকে তল্লাশি করে অনেক নগদ ও জরুরি কাগজপত্র উদ্ধার করেছেন আয়কর কর্তারা। বলা হচ্ছে, টাকা বদলে ফেলতে ৪০ লক্ষ টাকা ঘুষ নিয়ে কাজ করে দিয়েছেন ওই ম্যানেজারেরা।

একইসঙ্গে পুরনো দিল্লির লক্ষ্মীনগর এলাকা থেকে একটি চক্রকে পাকড়াও করা হয়েছে। যারা হিসাব বহির্ভূত টাকা বদলে ফেলার কাজে লিপ্ত হয়েছিল। গত ১১ নভেম্বর থেকে ২২ নভেম্বরের মধ্যে এই টাকা লেনদেন হয়েছে বলে খবর রয়েছে।

নতুন অ্যাক্সিস ব্যাঙ্কের শাখায় তিনটি অ্যাকাউন্টে মোট ৩৯ কোটি ২৬ লক্ষ টাকা জমা করা হয়েছে। পরে যা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অন্য অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে গিয়েছে। ফলে এক মুহূর্তে কালো টাকা হয়ে গিয়েছে সাদা।

আয়কর দফতর আরও জেনেছে যে, এসবই করা হয়েছে ব্যাঙ্কের কাজের সময়ের পরে। অর্থাৎ সারাদিন ব্যাঙ্কের ব্যস্ততার পরে ফাঁকা হলে গোপনে এই অবৈধ কাজ সারা হয়েছে। এর পিছনে কোন চক্র কাজ করছে তা জানার চেষ্টায় রয়েছেন তদন্তকারীরা।

English summary
I-T cell finds Rs 40 crore deposit in banned notes at Delhi bank
Please Wait while comments are loading...