Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের পর থেকে আমরা অপমানিত হচ্ছি, RBI কর্মীদের চিঠি উর্জিৎ পটেলকে

Subscribe to Oneindia News

মুম্বই, ১৪ জানুয়ারি : নোটবাতিলের পর থেকে ঘটনা ঘটনাক্রমের জেরে অপমানিত হয়েছেন বলে এবার ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের কর্মচারীরা চিঠি লিখলেন গভর্নর উর্জিৎ পটেলের কাছে। চিঠিতে পরিচালনগত অব্যবস্থা এবং মুদ্রা সমন্বয়ের জন্য আলাদা সরকারের আধিকারিক নিয়োগ করায় আরবিআই-এর সায়াত্ত্ব এবং ভাবমূর্তি এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে তা পুনর্নির্মান করাও সহজ হবে না।

পটেলকে লেখা চিঠিতে ইউনাইটেড ফোরাম অফ রিজার্ভ ব্যাঙ্ক অফিসার্স ও এমপ্লয়িজ সদস্যরা জানিয়েছেন ব্যাঙ্কের স্বতন্ত্রতা এবং দক্ষতার ছবি কয়েক দশক ধরে রিজার্ভ ব্যাঙ্কের কর্মীদের পরিশ্রমের কারণে তৈরি হয়েছিল, কিন্তু তা এক লহমায় নষ্ট হয়ে গিয়েছে। আমরা এই ঘটনায় ব্যথিত।

নোট বাতিলের পর থেকে আমরা অপমানিত হচ্ছি, RBI কর্মীদের চিঠি উজিৎ পটেলকে

পটেলকে লেখা চিঠিতে রিজার্ভ ব্যাঙ্ক কর্মী অ্যাসোসিয়েশনের সমীর ঘোষ, অল ইন্ডিয়া রিজার্ভ ব্যাঙ্ক ব্যাঙ্কার্স ফেডারেশনের সূর্যকান্ত মহাদিক, অল ইন্ডিয়া রিজার্ভ ব্যাঙ্ক অফিসার্স অ্যাসোসিয়েশনের সিএম পালসিল এবং আরবিআই অফিসার্স অ্যাসোসিয়েশনের আর এন ভৎস-এর সই রয়েছে.।

এই চিঠিতে এও বলা হয়েছে, মুদ্রা সমন্বয়ের জন্য আলাদা করে যে আধিকারিক নিযুক্ত করা হয়েছে তা আরবিআই-এর অনন্য এক্তিয়ারে দখল করার চেষ্টা চালানো হয়েছে, আরবিআই-এর স্বাতন্ত্রে সরকার হস্তক্ষেপ করেছে বলেও অভিযোগ করা হয়ে।

এই চিঠিতে বলা হয়েছে, "আরবিআই গভর্নরের কাছে আমরা আবেদন জানাচ্ছি প্রতিষ্ঠানের স্বাতন্ত্র ও মর্যাদা রক্ষা করতে এবং অর্থ মন্ত্রকের অযাচিত হস্তক্ষেপ দুরে রাখতে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন, এবং কর্মীদের এবিষয়ে নিশ্চিত করুন। কর্মীরা অপমানিত বোধ করছে।"

আরবিআই-এর কর্মপদ্ধতি ও পরিচালন নিয়ে ইতিমধ্যে কমপক্ষে ৩ জন প্রাক্তন গভর্নর মনমোহন সিং (প্রাক্তন প্রধানমন্ত্রী), ওয়াঅ ভি রেড্ডি এবং বিমল জালান প্রশ্ন তুলেছেন। এর পরএই আরবিআই কর্মী সংগঠনগুলির চিঠি লিখেছে।

English summary
'Humiliated' By Post-Notes Ban Events, RBI Staff Write To Urjit Patel
Please Wait while comments are loading...