Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৩ ঘণ্টা 'লেট', তারপর 'তেজস'দেখাল নিজের কামাল!

  • Updated:
  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতীয় রেলের অন্যতম গর্ব তেজস এক্সপ্রেসকে ঘিরে একের পর এক খবর হয়েই চলেছে। এবার খবর দেশের এই দ্রুততম ট্রেনটির 'লেট' হওয়া নিয়ে। গোয়া থেকে মুম্বইয়ের সফরের সময় , রবিবার ট্রেনটি ৩ ঘণ্টা দেরিতে ছাড়ে। কিন্তু তার পরেই দেখা দিল আসল 'চমক'।

দেরিতে ট্রেন ছাড়ার ঘটনা অবশ্য ভারতীয় রেলের নতুন ঘটনা নয়। তবে এই ট্রেন যে নামেই শুধু 'তেজস ' নয়, কাজেও 'তেজি' তা বুঝিয়ে দিল ট্রেন স্বয়ং। গোয়ার কারমালি স্টেশন থেকে ৩ ঘণ্টা দেরিতে ছাড়ে তেজস। যে ট্রেনের গতি ২০০ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

কিন্তু , ৩ ঘণ্টা দেরি হলেও, মুম্বই পৌঁছনোর নির্দ্দিষ্ট সময়ের আগেই , মু্ম্বইয়ের ছত্রপতি শিবাজী টার্মিনাস ছুঁয়ে ফেলে তেজস। ট্রেনের স্বাভাবিক গতি প্রতিঘণ্টায় ২০০ কিলোমিটার হলেও, এদিন ৭১০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে ছুঁটে নির্দ্দিষ্ট সময়ের আগেই মুম্বইয়ের পৌঁছে যায় ভারতীয় রেলের এই গর্বের ট্রেন। ট্রেনের মুম্বই পৌঁছনোর নির্দ্দিষ্ট সম সন্ধ্যে ৭:৪৫ , আর তেজস রবিবার মুম্বই ঢুকেছে ৭: ৪৪ মিনিটে।

যদিও বর্ষার সময়ে এই ট্রেনের মুম্বই-গোয়া পৌঁছোতে ১২ থেকে ১৫ ঘণ্টা লাগবার কথা, যেখানে স্বাভাবিকভাবে সাড়ে আট ঘণ্টা লাগে।

English summary
Tejas Express known as the plane on tracks achieved quite an interesting feat on Sunday. The train which was delayed by 3 hours at Goa, arrived a minute early at the Chhatrapati Shivaji terminus at Mumbai on Sunday.
Please Wait while comments are loading...