Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০০০ টাকার জাল নোট কীভাবে বানাতে হয় জানেন? প্রয়োজন মাত্র ২ টি জিনিস

Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২২ ডিসেম্বর : ২০০০ টাকার জাল নোট বানিয়ে বিভিন্ন দোকানে সেই টাকা চালিয়ে ইতিমধ্যে পুলিশের জালে বেঙ্গালুরুর চার যুবক।

কিন্তু কীভাবে তারা বানালেন নতুন নোট? লেগেছে মাত্র দুটি জিনিস। এক জেরক্স মেশিন এবং দুই, একটি সবুজ রংয়ের গ্লিটার পেন।

২০০০ টাকার জাল নোট কীভাবে বানাতে হয় জানেন? প্রয়োজন মাত্র ২ টি জিনিস

তাদের এই জাল নোটের আয়ু থাকে ৪ দিন। একটি পাতায় ৩টি ২০০০ টাকার নোট সাজিয়ে প্রথমে এক বন্ধুর দোকান থেকে তার ফটোকপি করে তারা। ২৫টি নোট জেরক্স কপি তৈরি করে তারা।

পুলিশ আধিকারিকের কথায়, অভিযুক্তদের মধ্যে দুজনের নাম শশাঙ্ক এবং মধু কুমার, এই বন্ধুর দোকানের জেরক্স মেশিন ব্যবহার করে নোটের রঙিন জেরক্স কপি তৈরি করে। সবুজ লেখায় চকচকে ভাব আনতে সবুজ গ্লিটার পেনের ব্যবহারও করে তারা।

অন্য দুজন, কিরণ কুমার ও নাগরাজ এই পরিকল্পনায় সামিল ছিল। বুধবার রাতে তাদেরকে গ্রেফতার করার সময় পর্যন্ত বেশ কয়েকটি জাল নোট দোকানে পাচার করে দিয়েছিল তারা।

এরকমই একটি জাল টাকা তারা দোকানে চালাতে গেলে দোকানদারের সন্দেহ হয়, পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ চারজনকেই গ্রেফতার করে, যে তিন মদের দোকানে এই টাকা তারা চালিয়েছিল সেই সব দোকান থেকে মোট ৮টি নোট উদ্ধার করেছে পুলিশ। ২৫ টি নোটই তারা বাজেয়াপ্ত করেছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রথম নজরে নোটগুলি দেখে বোঝার উপায় নেই যে এগুলি জাল। শুধু কাগজেই পার্থক্য, আর যদি নতুন নোটের সুরক্ষা চিহ্নগুলি কেউ জানে তাহলে তার পক্ষে বোঝা কঠিন হবে না।

English summary
In Bengaluru, four men used a copier and some glitter to make fake 2,000-rupee notes that they even used in several shops.The police officer said, "It looks quite genuine in the first instance. Only the paper feels different... and if you are aware of other safety features."
Please Wait while comments are loading...