Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে নিহত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানি, উপত্যকা জুড়ে কার্ফু

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

জম্মু, ৯ জুলাই : পুলিশি সংঘর্ষে নিহত হিজবুল কম্যান্ডার আবদুল বুরহান ওয়ানি (২১) নিহত হওয়ার পরই গোটা কাশ্মীর উপত্যকা জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার দক্ষিণ কাশ্মীরের কোকরনাগ এলাকায় পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে ওয়ানি নিহত হয়। [কাশ্মীরে নিহত হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির জঙ্গি হয়ে ওঠার কাহিনি]

এত কম বয়সেই হিজবুল জঙ্গি হিসাবে খ্যাতি অর্জন করেছিল ওয়ানি। পুলিশ ও সেনাবাহিনীর কাছে সে অন্যতম টার্গেট হয়ে উঠেছিল। উপত্যকার অন্যতম ভয়ঙ্কর জঙ্গি হিসাবে তাঁকে মনে করা হয়েছিল।

কাশ্মীরে নিহত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানি, উপত্যকা জুড়ে কার্ফু

বেশ কয়েকমাস ধরেই কাশ্মীর উপত্যকা ফের অশান্ত হয়ে রয়েছে। নানা জায়গায় অশান্তির চেষ্টা চালাচ্ছে কট্টরপন্থীরা। বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলি ফের মাথাচাড়া দিয়ে উঠছে। এই অবস্থায় কাশ্মীরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কড়া ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেছে মেহবুবা মুফতির সরকার।

জঙ্গি দমনে গোটা উপত্যকার জুড়েই পুলিশ ও সেনা টহল আগের চেয়ে বেড়েছে। সেই সূত্রেই বুরহান ওয়ানিকে ট্র্য়াপ করে তাঁকে এনকাউন্টারে খতম করে সেনাবাহিনী। এর প্রেক্ষিতে বনধের হুমকি দেয় বিচ্ছিন্নতাবাদীরা। সেজন্যই বিশেষ করে পুলওয়ামা, অনন্তনাগ, শোপিয়ান, বারামুল্লা ইত্য়াদি জায়গায় সতর্কতা জারি করা হয়েছে।

জানা গিয়েছে, বারামুল্লা-কাজিগুন্ড রুটে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া আজকের মতো অমরনাথ যাত্রাও বন্ধ করে দিয়েছে প্রশাসন।

English summary
Hizbul commander Burhan Wani killed, Curfew imposed in Jammu and Kashmir
Please Wait while comments are loading...