Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে সেনার ওপর পাথর ছোঁড়ো ধর্মের নামে, ভিডিওতে নির্দেশ জঙ্গির

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর দিকে পাথর ছুঁড়তে উদ্বুদ্ধ করার অভিযোগ উঠল জঙ্গি সংগঠন হিজাবুল মুজাহিদ্দিনের কমান্ডার জাকির রশিদ ভটের বিরুদ্ধে ।

Subscribe to Oneindia News

শ্রীনগর , ১৭ মার্চ : কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর দিকে পাথর ছুঁড়তে উদ্বুদ্ধ করার অভিযোগ উঠল জঙ্গি সংগঠন হিজাবুল মুজাহিদ্দিনের কমান্ডার জাকির রশিদ ভটের বিরুদ্ধে । কাশ্মীরিদের উদ্দেশ্যে জাকির বার্তা দিয়েছে ইসলামের নামে এই পাথর ছোঁড়ার কাজ করা হোক।

১২ মিনিটের একটি ভিডিওতে জাকির বলেছে, "যখন পাথর ছোঁড়া হচ্ছে তখন একবারও ভেবোনা যে তোমরা কোনও একজন মুজাহিদ্দিনকে সাহায্য করছ। এটা ইসলামকে সাহায্য ও সুরক্ষা দিতে করা হচ্ছে, এমনটা ভাবা দরকার"।

কাশ্মীরে সেনার ওপর পাথর ছোঁড়ো ধর্মের নামে, ভিডিওতে নির্দেশ জঙ্গির

পাশপাশি জাকির আরও জানিয়েছে যে তাদের যুদ্ধ ইসলামের জন্য়, তারা ধর্মের নামে শহিদ হতে চায়। উল্লেখ্য, বহুকাল ধরেই কাশ্মীরে হুরিয়ত কন্ফারেন্সের তরফে দাবি করা হচ্ছিল কাশ্মীরিদের লড়াই তাদের স্বাধীনতার জন্য, এই লড়াইয়ের সঙ্গে ধর্মের কোনও যোগ নেই। জাকিরের এই বক্তব্যের পর, হুরিয়তের সেই দাবিও নস্যাৎ হয়ে যায়।

উল্লেখ্য, গত বছরে কাশ্মীরে হিজাবুল জঙ্গি বুরহান ওয়ানিকে এনকাউন্টারে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। তারপর জঙ্গি সংগঠনটিতে ওয়ানির জায়গায় নিযুক্ত হয় এই কুখ্যাত জঙ্গি জাকির রশিদ ভট।

English summary
Hizbul Mujahideen militant Zakir Rashid Bhat, who took over from Burhan Wani who was killed in an encounter last July, has urged Kashmiri Muslim youths to pelt stones at security forces in the name of Islam, rubbishing Hurriyat's claim that the militant movement was "secular" or for "freedom" and Kashmiri "nationalism".
Please Wait while comments are loading...