Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খোদ এ কে গোপালন ভবনেই হিন্দু সেনাদের তুলকালাম, ভেস্তে যাওয়ার উপক্রম ইয়েচুরির সাংবাদিক বৈঠক

  • By: DIBYENDU SAHA
Subscribe to Oneindia News

কাশ্মীরে সেনার মানব প্রাচীর ব্যবহার নিয়ে মেজর লিতুল গগৈ-এর কাজের প্রতিবাদ করে সংবাদমাধ্যমে কলাম ধরেছিলেন সিপিএম পলিটব্যুরো সদস্য় প্রকাশ কারাত। বুধবার তারই প্রতিবাদ করে দিল্লিতে সিপিএমের কেন্দ্রীয় কার্যালয়ে বিক্ষোভ দেখায় দুজন।

পরে হিন্দুবাদী সংগঠন হিন্দুসেনার প্রধান বিষ্ণু গুপ্ত সংবাদ মাধ্যমকে জানান, তাদের দুই সদস্য উপেন্দ্র কুমার এবং পবন কাউল, প্রকাশ কারাতের বক্তব্যের প্রতিবাদ করতেই সীতারাম ইয়েচুরির সাংবাদিক বৈঠক চলাকালীন বিক্ষোভ দেখিয়েছেন। পরে সিপিএমকর্মীরা দুজনকে পুলিশের হাতে তুলে দেয়।

খোদ এ কে গোপালন ভবনেই হিন্দু সেনাদের তুলকালাম, ভেস্তে যাওয়ার উপক্রম ইয়েচুরির সাংবাদিক বৈঠক

এদিকে, দিল্লিতে সিপিএমের কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু সেনার বিক্ষোভের জেরে কলকাতায় মিছিল করে সিপিএম। প্রমোদ দাশগুপ্ত ভবন থেকে মিছিল বের হয় সন্ধে সাড়ে ছটা নাগাদ।

হিন্দু সেনার বিক্ষোভে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে সিপিএম পলিটব্যুরো। সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, সঙ্ঘ পরিবারের গুণ্ডাগিরি তাদের চুপ করাতে পারবে না। ভারতাত্মাকে রক্ষার যুদ্ধে তারাই জয়ী হবেন বলে জানিয়েছেন সীতারাম। সরকারের কাশ্মীর নীতি ব্যর্থ বলেও অভিযোগ করেছে পলিটব্যুরো।

সঙ্গে সঙ্গে কেন্দ্রে মোদী সরকারের কাজেরও কড়া সমালোচনা করা হয়েছে পলিটব্যুরোর তরফে। তাদের অভিযোগ, বছরে দু কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার। কিন্তু গত এক বছরে শিল্প ক্ষেত্রে কর্মসংস্থানের হার গত আটবছরে সব থেকে কম। কৃষকদের অবস্থাও তথৈবচ। গত তিন বছরে দেশের নানা জায়গায় প্রায় বারো হাজার কৃষক আত্মহত্য়া করেছে বলেও দাবি সিপিএম-এর শীর্ষ নেতৃত্বের।

English summary
Hindu Sena shows agitation in Sitaram Yechury's press conference
Please Wait while comments are loading...