Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'দোষ' কাটাতে শুদ্ধিকরণ পুজো মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাংলোতে

Subscribe to Oneindia News

লখনৌ, ২১ মার্চ : উত্তরপ্রদশের গোরক্ষপুর মন্দিরের নিয়ম অনুযায়ী এখনও তিনি সেই মন্দিরের প্রধান পুরহিত। কিন্তু তার চেয়েও বড় বিষয় , যোগী আদিত্যনাথ এখন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাই মুখ্যমন্ত্রী হিসাবে লখনৌয়ের ৫ কালিদাস মার্গের বাংলোই তাঁর বর্তমান বাসস্থান। আর সেই বাসস্থানে শুদ্ধিকরণের পুজোর জন্য বাংলোতে হাজির হন গোরক্ষপুর ও এলাহবাদের বহু হিন্দু পুরহিত।

যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছেন কয়েকদিন হয়েছে। গোরক্ষপুরের ৫ বারের সাংসদ যোগী আদিত্যনাথ এবার প্রশাসনিক নিয়ম অনুযায়ী, থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর জন্য বরাদ্দ বাংলোতে। তবে যোগীর বসবাসের আগে, বাংলোকে নির্দিষ্ট হিন্দু রীতি মেনে শুদ্ধিকরণ করলেন একদল হিন্দু পুরহিত।

'দোষ' কাটাতে শুদ্ধিকরণ পুজো মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাংলোতে

এবিষয়ে, গোরক্ষপুরের মন্দিরের অন্যতম পুরহিত নারায়ণ মিশ্র জানিয়েছেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাংলোতে প্রায় আড়াই ঘণ্টা ধরে চলেছে শুদ্ধিকরণ পুজো। যাতে বাংলোর 'দোষ' কাটানো যায়, সেজন্যই এই পুজো করা হয় বলে জানানো হয়েছে।

পাশাপাশি আজকের শুদ্ধিকরণ পুজোর পর, গৃহপ্রবেশ পুজোও সম্পন্ন করা হয় বলে জানান, গোরক্ষপুর মন্দিরের পুরহিতরা। আরও জানা গিয়েছে, যে শুভ সময় দেখে তবেই বাংলোতে প্রবেশ করবেন যোগী আদিত্যনাথ।

English summary
The day when new chief minister of Uttar Pradesh Yogi Adityanath took charge of his office, a group of Hindu seers and priests performed purifying rituals at the chief minister's official residence, located at 5 Kalidas Marg, Lucknow.
Please Wait while comments are loading...