Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হাইওয়েতে মদের দোকান, বার বন্ধ করতে হবে শনিবার থেকেই : সুপ্রিম কোর্ট

Subscribe to Oneindia News

নয়াদিল্লি , ১ এপ্রিল : জাতীয় সড়ক ও হাইওয়ের ৫০০ মিটারের মধ্যে মদের দোকান বন্ধের নির্দেশ নিয়ে পুনর্বিবেচনা নয় জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। শনিবার ১ এপ্রিল তারিখ থেকেই বলবৎ করতে হবে এই আইন। মদের দোকানের পাশাপাশি হাইওয়ে ও জাতীয় সড়কের ধারে কোনও বার হোটেল বা রেস্তোরাঁতেও অতিথিদের মদ পরিবেশন করা যাবে না।

মদ খেয়ে গাড়ি চালিয়ে দুর্ঘটনার ক্রমবর্ধমান পরিসংখ্যানের কথা মাথায় রেখে গত ১৫ ডিসেম্বর এই নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের নয়া আদেশ অনুযায়ী, রাজ্য বা জাতীয় সড়ক থেকে অন্তত ৫০০ মিটার দূরে থাকতে হবে এই ধরণের মদের দোকানগুলিকে। অ্যালকোহল জাতীয় দ্রব্যের বিজ্ঞাপন বা ব্যানারও তুলে ফেলতে হবে।

জাতীয় সড়ক ও হাইওয়ের ৫০০ মিটারের মধ্যে মদের দোকান বন্ধের নির্দেশ নিয়ে পুনর্বিবেচনা নয় জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

দেশের প্রায় ৭৫জন মদ বিক্রেতা আদালতের এই সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করার আর্জি জানিয়েছিল। তাঁদের যুক্তি ছিল এই নির্দেশ বাস্তবায়িত হলে তাদের বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। সাধারণ মানুষেরও অসুবিধা হবে।

কিন্তু মুখ্য বিচারপতি জে এস কেহর, বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়স এবং বিচারপতি এলএন রাওর বেঞ্চ মদ বিক্রেতাদের সেই আর্জিতে জল ঢেলে জানিয়ে দেন মদের দোকান বন্ধ করার জন্য ৩১ মার্চ পর্যন্ত যে সময়সীমা দেওয়া হয়েছিল তা বাড়ানো হবে না। বরং শুধু মদের দোকান নয়, হাইওয়ে ও জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে থাকা হোটেল বার এবং রেস্তোরাঁতেও অতিথিদের মদ বিক্রি করা যাবে না।

English summary
Highway liquor vends, bars must close from Saturday: Supreme Court
Please Wait while comments are loading...