Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজস্থানের গ্রামে প্রাচীন আমলের স্বর্ণমুদ্রা উদ্ধার

  • Written By:
Subscribe to Oneindia News

জয়পুর, ৮ ডিসেম্বর : শোনা গিয়েছিল রাজস্থানের টোঙ্ক জেলার মালপুরার জানকিপুরা গ্রামে পুরনো স্বর্ণমুদ্রা উদ্ধার হয়েছে। তবে অনেকেই এটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। তবে জানা গিয়েছে, সত্যিই এমন ঘটনা ঘটেছে।

৫ হাজার বছর আগে সরস্বতী নদীর অস্বিত্ব ছিল, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য!

'৪ হাজার বছর' পর মাটি ফুঁড়ে জেগে উঠল পবিত্র সরস্বতী নদী!

পুলিশ জানিয়েছে, তারাই অনেকগুলি প্রাচীন সোনার মুদ্রা উদ্ধার করেছে। খবর ছড়িয়ে পড়ে এরপরই যাতে লোকজনের ভিড়ে গ্রামে বিশৃঙ্খলা না হয় সেজন্য ১৪৪ ধারাও জারি করা হয়েছে।

রাজস্থানের গ্রামে প্রাচীন আমলের স্বর্ণমুদ্রা উদ্ধার

জানা গিয়েছে, গোটা গ্রাম জুড়ে বহু মানুষ মাটি খুড়ে স্বর্ণমুদ্রা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। স্থানীয় ডিগ্গি পুলিশ স্টেশনের তরফে সোনার কয়েন উদ্ধার হওয়ার পরই জেলা প্রশাসন খবরের সত্যতা স্বীকার করেছে।

গরুর মূত্রে বিশুদ্ধ সোনা পেলেন বিজ্ঞানীরা

আমাজন নদীর নীচে আর এক নদী রয়েছে!

জেলা প্রশাসনের বক্তব্য, ইতিমধ্যে এই বিষয়ে আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। স্বর্ণমুদ্রাগুলি কোন যুগের তা খুঁজে বের করার চেষ্টা করা হবে।

এদিকে এক স্থানীয় ব্যক্তি দাবি করেছেন, তিনি স্বর্ণমুদ্রা খুঁজে পেয়েছেন এবং কোনও সোনার ব্যবসায়ীর কাছে বেচেও দিয়েছেন। পুলিশ জানকিপুরার বাসিন্দা জগদীশ বাঞ্জারার থেকে ও মালপুরার বাসিন্দা বলরামের কাছ থেকে একটি করে সোনার কয়েন উদ্ধারও করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোট কটি সোনার কয়েন মাটি খুঁড়ে উদ্ধার হয়েছে তা জানতেই এবার তদন্ত শুরু হয়েছে। সবকটি কয়েন পেয়ে গেলে তবেই তা সরকারের হাতে তুলে দেওয়া হবে।

টোঙ্কের সরকারি বিশ্ববিদ্যালয়ের গবেষক সমীর পালিওয়ালের মতে, এই প্রাচীন স্বর্ণমুদ্রাগুলি সমুদ্রগুপ্তের আমলের হতে পারে।

English summary
Hidden Gold Coins Found in Rajasthan Village
Please Wait while comments are loading...