Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ঘুষ দিতে চাই অফিসারকে আমাকে সাহায্য করুন,' আবেদন এক কিশোরের

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

চেন্নাই, ২৯ অগাস্ট : রাস্তায় বসে একটা ছেলে ভিক্ষা করছে এই ছবি আমরা দেখতে অভ্যস্ত। এতে আর অবাক হওয়ার আর কি আছে। কিন্তু তানিলনাড়ুর কে অজিত কুমারের গল্পটা আর পাঁচটা সাধারন ভিখারীর থেকে আলাদা। সে ভিক্ষা করছে কারন এক সরকারি অফিসারকে ঘুষ দিতে হবে তাকে। কিন্তু কেন তাকে এক সরকারি অফিসারকে ঘুষ দিতে হবে এ প্রশ্ন আমার মতো অনেকেরই মনে জাগতে পারে। আর সেই মর্মান্তিক কারণ শুনলে বিস্মিত হবেন আপনিও।

তানিলনাড়ুর কে অজিত কুমার দরিদ্র কৃষক পরিবারের ছেলে। প্রায় এক বছর আগে তার বাবার মৃত্যু হয় কিডনির সমস্যার কারণে। সরকারি প্রকল্প অনুযায়ী আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি অবশ্য জুটেছিল। তবে বাধা হয়ে দাঁড়ান এক সরকারি অফিসার। ১২ হাজার ৫০০ টাকার ক্ষতিপূরণ পাওয়ার জন্য ৩০০ হাজার টাকা ঘুষ দাবি করেন এক সরকারি আমলা।

'ঘুষ দিতে চাই অফিসারকে আমাকে সাহায্য করুন,' আবেদন এক কিশোরের

বিভিন্ন সরকারি অফিসে সাহায্য চেয়েও কোনও ফল পায়নি অজিতের পরিবার। তাই শেষ পর্যন্ত কোনও রাস্তা দেখতে না পেয়ে অজিত ভিক্ষা করতে শুরু করে । তবে একটু অভিনব উপায়ে। সরকারি অফিসারকে ঘুষ দিতে চাই, আমাকে সাহায্য করুন এই ব্যানার লাগিয়ে সে রাস্তায় বসে, কখনও বা বাসে, আবার কখনও পথ চলতি মানুষের কাছে ভিক্ষা চাইতে শুরু করে। আর সেই ভিডিও সোস্যাল মিডিয়াতে ভাইরাল হতেই সমালোচনার ঝড় ওঠে বিভিন্ন মহলে।

খবর পৌঁছায় প্রশাসনিক মহল পর্যন্ত। এর পরেই প্রশাসনের তৎপরতায় অজিতের পরিবারকে ক্ষতিপূরণের টাকা দিয়ে দেওয়া হয়। অজিত সাংবাদিকদের জানান, "ওই অফিসারের কীর্তি ফাঁস হওয়ারই ছিল। যে ভাবে ওই অফিসার সবার থেকে ঘুষ নিত তা দেখে আমার খুব কষ্ট হয়েছিল"। পরে অবশ্য অফিসারটি ঘুষ চাওয়ার অভিযোগ অস্বীকার করে জানান, মৃত ব্যক্তির স্ত্রীর ব্যাঙ্কের অ্য়াকাউন্ট সংক্রান্ত সমস্যার কারণে টাকা পাওয়ার ক্ষেত্রে অসুবিধা তৈরি হয়েছিল।

English summary
Help Me Bribe This Officer, Teen Said
Please Wait while comments are loading...