Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কার্যকালের শেষদিনে বিতর্কিত মন্তব্য হামিদ আনসারির, জবাব দিলেন বেঙ্কাইয়া নাইডু

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

শেষদিনে বিতর্কে জড়ালেন বিদায়ী উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। উপরাষ্ট্রপতি হিসেবে তাঁর শেষ দিনে একটি সাক্ষাৎকারে তিনি বলেন, দেশের মুসলিমরা অস্বাচ্ছন্দ্য ও নিরাপত্তারহীনতায় ভুগছেন। তাঁর এই মন্তব্যে সংসদের বাইরে তীব্র প্রতিক্রিয়া দেখা যায় বিজেপি সাংসদদের মধ্যে। অবশ্য কিছুক্ষণের মধ্যেই বিদায়ী উপরাষ্ট্রপতির বক্তব্য়ের খণ্ডন করলেন নয়া উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

কার্যকালের শেষদিনে বিতর্কিত মন্তব্য হামিদ আনসারির, জবাব দিলেন বেঙ্কাইয়া নাইডু

কারও নাম না করেই বেঙ্কাইয়া বলেন, দেশের সব থেকে সহনশীল দেশ হল ভারত। হামিদ আনসারির নাম না করেই তিনি বলেন, কেউ কেউ রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই অসহিষ্ণুতার প্রচার করে যাচ্ছে। এদিকে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় অভিযোগ করেছেন, হামিদ পুনরায় রাজনীতিতে আসতে চাইছেন, তাই এমন মন্তব্য করছেন। তাঁর মতে, এমন একটি সম্মানিয় পদে থেকে এই ধরনের মন্তব্য দুর্ভাগ্যজনক।

বৃহস্পতিবারই সংসদে বিদায়ী ভাষণ দেন হামিদ আনসারি। তাঁর বিদায়ী ভাষণের পরই প্রধানমন্ত্রী বক্তব্য রাখতে গিয়ে বলেন, হামিদ আনসারির কাছ থেকে অনেক কিছুই শিখেছে দেশ। কিন্তু এসবেরর মধ্যেই হামিদ আনসারির এই মন্তব্য ঘিরে বিতর্ক দেখা দিয়েছে। তারচেয়েও বড় কথা, এক ঘণ্টার মধ্যেই নতুন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাউডুর জবাব যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ২০২২ সালের মধ্যে দেশের সব ঘরে পৌঁছবে বিদ্যুৎ, অঙ্গীকার পীযূষ গোয়েলের]

English summary
Hamid Ansari on his last day in office says minorities feel insecured today, Venkaiah Naidu rejected his statement.
Please Wait while comments are loading...