Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধৃত দুই আইএস জঙ্গি: বড়সর নাশকতার হাত থেকে রক্ষা পেল দেশ

  • Posted By:
Subscribe to Oneindia News

আমেদাবাদ, ২৮ ফেব্রুয়ারি : গুজরাতের রাজকোট ও ভাবনগর থেকে আইএসআইএস সন্দেহভাজন হিসাবে ধৃত দুই ভাইকে গতকলাই ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। পুলিশ সূত্রের খবর, ধৃতরা পুলিশি জেরার মুখে জানিয়েছে গুজরাতের ত্রিকোণবাগ ও গুণ্ডাওয়াডি় এলাকায় তারা বড়সর নাশকতার ছক কষছিল।

ধৃতদের কাছ থেকে জানা গিয়েছে গুজরাতের খুব ঘন জনবসতিপূর্ণ এলাকাকে তারা সন্ত্রাসবাদ চালানোর লক্ষ্য হিসাবে বেছে নেয়। সম্ভবত এই সপ্তাহেই তারা ঘটাত এই পরিকল্পিত নাশকতা। প্রসঙ্গত আইএসআইএস জঙ্গি সন্দেহে গতকালই গুজরাতে থেকে ওয়াসিম নামোদিয়া ও তার ভাই নঈমকে গ্রেফতার করে গুজরাত পুলিশের সন্ত্রাস দমন শাখা।

 ধৃত দুই আইএস জঙ্গি: বড়সর নাশকতার হাত থেকে রক্ষা পেল দেশ

এছা়ড়াও জেরার মুখে ওই দুজন আইএস সন্দেহভাজন জানায়, সারা গুজরাতে তারা আইএস কার্যকলাপ চালানোর জন্য সহায়তা পেয়েছে অনেকের কাছে থেকে। পুলিশি জেরায় তারা গুজরাতের ৪০ জন ব্যক্তির নাম জানায়, যাদের সঙ্গে আইএস যোগ রয়েছে।

এখানেই শেষ নয়, ধৃত ওয়াসিম জানিয়েছে, 'বিগ ক্যাট' ছদ্মনাম নিয়ে এক ব্যক্তি তাদের এই সমস্ত নাশকতার কাজ দেখাশোনা করত। এছাড়াও 'ওয়ানগোল১এইম' ছদ্মনামধারী আরেক ব্যক্তিও এই সমস্ত কাজের দালালি করত। এই দুই ব্যক্তির হয়ে কাজ করত ওয়াসিম। ঠিকঠাকভাবে কাজ না করতে পারলে , ওয়াসিমের স্ত্রী শাহজিন , ওয়াসিমকে কটাক্ষ করত বলেও পুলিশি জেরায় জানিয়েছে ওয়াসিম।

জানা গিয়েছে গুজরাতের ত্রিকোণবাগে একটি আইইডি বিস্ফোরণের ছক কষেছিল তারা। এই কাজে ধৃত ওয়াসিমের স্ত্রীয়ের যথেষ্ট উসকানি রয়েছে বলে মনে করছে পুলিশ। এদিকে রাজকোট বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে ধৃতদের হয়ে কোনও আইনজীবীই আদালতে সওয়াল করবে না।

English summary
The two Islamic State terror group suspects arrested from Rajkot and Bhavnagar on Sunday have confessed to their plans of planting bombs in the thickly populated Trikon Baug and Gundawadi areas of Rajkot this week.
Please Wait while comments are loading...